বুসান চলচ্চিত্র উৎসবে মনোনীত ‘রে’ সিরিজ

আন্তর্জাতিক স্বীকৃতি পেল নেটফ্লিক্সের ‘রে’ সিরিজ (Ray Series)। বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ড বিভাগে পেল মনোনয়ন। টুইট করে খবরটি জানালেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তার পরিচালিত ‘ফরগেট মি নট’ কাহিনিতে অভিনয় করেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার বিভাগে মনোনয়ন পেয়েছেন আলি ফজল।

২০২১ সালের ২৫ জুন নেটফ্লিক্সে মুক্তি পায় ‘রে’। সত্যজিৎ রায়ের গল্প অবলম্বনে তৈরি সিরিজের ‘ফরগেট মি নট’ ও ‘বহুরূপিয়া’ কাহিনি দু’টির পরিচালনার দায়িত্বে ছিলেন সৃজিত। ‘ফরগেট মি নট’-এ তরুণ ঈপ্সিতের কাহিনি বলেন পরিচালক। ইপ্সিতের স্মরণ শক্তি কম্পিউটারকেও হার মানায়, এমন বিশ্বাস তার সহকর্মী এবং স্ত্রী, বান্ধবীদের। সেই ঈপ্সিত হঠাৎ একদিন স্মৃতি হারিয়ে ফেলে। আচমকা সাত বছর আগের এক ক্রাশ (অনিন্দিতা) হাজির হয়ে তাদের অজন্তা গুহা ভ্রমণের ‘গল্প’ শোনালে সে কিছুই মনে করতে পারে না। আর এখান থেকেই ঈপ্সিতের মানসিক অসুখের শুরু হয়। শেষ পর্যন্ত তাকে প্রায় পাগল হয়ে যেতে হয়।

সাজিদের চিত্রনাট্য সত্যজিতের ছোট্ট গল্পের যে পরিবর্ধন করেছে, তা অনেকটাই মূল গল্পের কাছাকাছি। তাতে আধুনিক সিনেমা ব্যাকরণের সুন্দর মিশ্রণ ঘটান সৃজিত। আলি ফজলের অভিনয়ও প্রশংসিত হয়। এবার গোটা সিরিজই আন্তর্জাতিক স্বীকৃতি পেল।

মঙ্গলবার এ খবর শেয়ার করে পরিচালক লেখেন, “বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ডস বিভাগে সেরা অরিজিনাল OTT সিরিজ পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ‘রে’ আর সেরা অভিনতা বিভাগে মনোনয়ন পেয়েছেন আলি ফজল। গোটা টিমকে অভিনন্দন।”

সংবাদ প্রতিদিন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 − two =