বৃষ্টিতে ভেসে গেল শ্রীলংকা-নেপাল ম্যাচ

বৃষ্টিতে ভেসে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে শ্রীলংকা-নেপালের ম্যাচটি। আজ ভোরে ফ্লোরিডার লডারহিলে টানা বৃষ্টির কারণে মাঠেই নামতে পারেনি শ্রীলংকা-নেপাল। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায়, পয়েন্ট ভাগাভাগি করলো দু’দল।

দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ শুরু করেছিলো শ্রীলংকা। সুপার এইটের আশা বাঁচিয়ে রাখতে নেপালের বিপক্ষে জয়ের বিকল্প ছিলো না লংকানদের। কিন্তু নেপালের বিপক্ষে ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট পাওয়ায় গ্রুপ পর্ব থেকে ছিটকে যাবার দ্বারপ্রান্তে পৌঁছে  গেছে শ্রীলংকা। ৩ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম ও শেষস্থানে আছে তারা। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আগেই সুপার এইট নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। ২ ম্যাচে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের ২ করে এবং নেপালের আছে ১ পয়েন্ট।

আগামীকাল বাংলাদেশ-নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচে কোন দল জিতলেই, আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে শ্রীলংকা। আর যদি, বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হয় তাহলে কিঞ্চিৎ আশা জেগে থাকবে লংকানদের। তখন নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জিততেই হবে এবং অন্যান্য ম্যাচের দিকে চেয়ে থাকতে হবে শ্রীলংকাকে।

শ্রীলংকা-নেপালের ম্যাচের আগে এবারের বিশ্বকাপে ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো। অবশ্য বার্বাডোজের ঐ ম্যাচে ১০ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছিল স্কটল্যান্ড। শ্রীলংকা-নেপালের খেলোয়াড়রা  মাঠেই নামতে পারেনি।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − 9 =