বৃষ্টিবিঘ্নিত মহারণে পাকিস্তানের চেয়ে ভারত অগ্রগামী

সালেক সুফী

ক্রিকেট বিশ্বের আগ্রহের শিখরে থাকা পাকিস্তান-ভারত ক্রিকেট মহারণ কাল বৃষ্টিবিঘ্নিত হয়ে আজ রিজার্ভ দিনে এসেছে। জানিনা আজো বৃষ্টি হয়ে খেলাটি পরিত্যক্ত হবে কি না। তবে ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ভারত কিন্তু সুবিধাজনক অবস্থানে আছে।

টস জয় করে কাল পাকিস্তান অধিনায়ক বাবর আজম বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল।  উইকেটে অসম বাউন্স ছিল, সিম মুভমেন্ট ছিল পর্যাপ্ত।  নাসিম শাহ দুরন্ত বোলিং করে বার বার বিব্রত করছিলো রোহিত শর্মা এবং শুভমান গিলকে।  শাহিন আফ্রিদি শুরুতে ছন্দহীন ছিল। ভারতের চৌকষ ব্যাটিং জুটি প্রতি আক্রমণ করে রানের ফোয়ারা ছুটালো।

১৬.৪ ওভারেই সংগৃহীত হলো ১২১ রান। এই সময় সুন্দর একটি বলে শাদাব খান ফেরত পাঠালো ৪৯ বলে ৫৬ রান করা রোহিত শর্মাকে। পরের ওভারেই আক্রমণে ফিরে আসা শাহিন আফ্রিদি শুভমান গিলের উইকেট তুলে নিলে কিছুটা হলেও খেলায় ফিরলো পাকিস্তান। বৃষ্টি আসার মুহূর্তে ২৪.১ ওভারে ১৪৭/২ করে ভারত আছে স্বস্তির স্থানে।

আজ সকালে খেলা শুরু হলে পাকিস্তান বোলাররা শুরুতে কোহলি, রাহুল সহ কিছু উইকেট তুলে নিতে ব্যর্থ হলে বড় স্কোর গড়ে তুলবে ভারত। কিন্তু খেলার এখনো অনেকটাই বাকি আছে। অনেক কিছুই হতে পারে।  এই উইকেটে ২৬০-২৭০ তাড়া করে ম্যাচ জয় সহজ হবে না। আজ বাদে কাল কিন্তু ভারতকে খেলতে হবে শ্রীলংকার বিরুদ্ধে।  পাকিস্তান বাংলাদেশকে উড়িয়ে দিয়ে ভালো অবস্থানে আছে।

ভারত ভালো অবস্থানে থাকলেও পাকিস্তানি বোলাররা কিন্তু বার বার ভারত ব্যাটসম্যানদের পরাজিত করেও উইকেট তুলে নিতে পারেনি। কয়েকটি দুরূহ ক্যাচ ফস্কে গাছে। আজ পাকিস্তান গুছিয়ে নিয়ে নিজেদের সেরা উপহার দিলে এখনো ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

পাকিস্তান জয়ী হলে ওদের ফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। ভারতকে কিন্তু কাল শক্তিশালী শ্রীলংকার সঙ্গে খেলার কথা মনে রাখতে হবে।  আসা করি আজ আবার বৃষ্টি হয়ে খেলাটি পরিত্যক্ত করবে না।

সালেক সুফী: আন্তর্জাতিক ক্রীড়া বিশ্লেষক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 5 =