ব্রাজিল দলে ডাক পেলেন ১৭ বছরের এস্তেভাও

রিও ডি জেনিরো, ২৪ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি): আগামী মাসে ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচকে সামনে রেখে ব্রাজিল দলে ডাক পেয়েছেন চেলসির সাথে আগামী বছর চুক্তি করতে যাওয়া ফরোয়ার্ড ১৭ বছর বয়সী এস্তেভাও উইলিয়ান।

আগামী মৌসুমে ১৮ বছর হবার পর পালমেইরাস থেকে চেলসিতে যোগ দিবেন এস্তেভাও। ইতোমধ্যেই দক্ষিণ আমেরিকার অন্যতম আকষর্ণীয় প্রতিভা হিসেবে তাকে বিবেচনা করা হচ্ছে।

গত নভেম্বরে মত্র ১৭ বছর বয়সে কলম্বিয়ার বিরুদ্ধে ব্রাজিলের জার্সি গায়ে এনড্রিকের অভিষেক হবার পর এখন আরেক টিনএজার এস্তেভাওকে দলে নিল সেলেসাওরা। মার্চে ইংল্যান্ডের হয়ে ১-০ গোলের জয়ের ম্যাচটিতে গোলও করেছেন এনড্রিক। গত মাসে ছয় বছরের চুক্তিতে ইউরোপীয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি সম্পন্ন করেছেন এনড্রিক। পালমেইরাসের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন এনড্রিক।

বাছাইপর্বের জন্য ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়র বার্সেলোনা উইঙ্গার রাফিনহা ও আর্সেনাল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেলিকে বাদ দিয়েছেন। তবে এই দলে জায়গা ধরে রেখেছেন ভিনিসিয়াস জুনিয়র ও রডরিগো। গত অক্টোবরে হাঁটুর গুরুতর ইনজুরিতে পড়া নেইমার এখনো সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেননি।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এই মুহূর্তে ১০ দলের বাছাইপর্বের টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। প্রথম ছয় ম্যাচে ব্রাজিল মাত্র দুটিতে জয়ী হয়েছে।

আগামী ৬ সেপ্টেম্বর কুরিটিবাতে ইকুয়েডর ও চারদিন পর অসানসিওনে প্যারাগুয়ের মোকাবেলা করবে ব্রাজিল।

বাছাইপর্বের শেষ তিনটি ম্যাচে পরাজিত হয়েছে সেলেসাওরা। জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে পেনাল্টিতে পরাজিত হয়ে বিদায় নেয় ডোরিভালের দল।

স্কোয়াড :

গোলরক্ষক : এ্যালিসন, বেনটো, এডারসন

ডিফেন্ডার : ডানিলো, ইয়ান কুটো, গুইলহারমে আরানা, ওয়েন্ডল, লুকাস বেরালডো, এডার মিলিটাও, গ্যাব্রিয়েল মাগালহেস, মারকুইনহোস

মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গুইমারায়েস, জারসন, হুয়াও গোমেজ, লুকাস পাকুয়েটা

ফরোয়ার্ড : এনড্রিক, এস্তেভাও, লুইজ হেনরিক, পেড্রো, রডরিগো, সাভিনহো, ভিনিসিয়াস জুনিয়র

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + twelve =