ভারতীয় অভিনেত্রী অনুপ্রিয়া গোয়েঙ্কা জন্মদিন আজ

অনুপ্রিয়া গোয়েঙ্কা ২৯ মে ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি একজন ভারতীয় অভিনেত্রী এবং মডেল, যিনি হিন্দি এবং তেলুগু চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি ২০১৩ সালে প্রথম সংযুক্ত প্রগতিশীল জোট সরকারের ভারত নির্মাণ বিজ্ঞাপন প্রচারের মুখপাত্র হিসেবে এবং ভারতে এখনো নির্মিত প্রথম লেসবিয়ান বিজ্ঞাপনে (মাইন্ত্রা ব্র্যান্ড) একজন লেসবিয়ানের চরিত্রে কাজ করে খ্যাতি লাভ করেন। ২০১৩-এর তেলুগু চলচ্চিত্র পোতুগাদু[৫] চলচ্চিত্র দিয়ে গোয়েঙ্কার পর্দায় অভিষেক হয়। তার আগে তিনি ২০১৩ সালে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ওয়ার্থ দ্য কিস-এ অভিনয় করেছেন। তিনি পরবর্তীকালে হাস্যরসাত্মক-নাট্যধর্মী ববি জাসুস (২০১৩), নাট্যধর্মী পাঠশালা (২০১৪), মারপিঠধর্মী হাস্যরসাত্মক ডিশুম (২০১৬) এবং অপরাধ-নাট্যধর্মী ডেডি চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি মারপিঠধর্মী-থ্রিলার টাইগার জিন্দা হ্যায় (২০১৭)-তে পরিষেবিকা পূর্ণা এবং মহাকাব্যিক সময়ের নাট্যধর্মী পদ্মাবত (২০১৮)-এ নাগমতী ভূমিকায় অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিতি লাভ করেন।

অনুপ্রিয়া গোয়েঙ্কা কানপুর, উত্তরপ্রদেশে ২৯ মে ১৯৮৭-তে রবীন্দ্র কুমার গোয়েঙ্কা, একজন পোশাক উদ্যোক্তা এবং পুষ্পা গোয়েঙ্কা, একজন গৃহিনী-এর ঘরে জন্মগ্রহণ করেন। চার সন্তানদের মধ্যে ছোট, গোয়েঙ্কার দুইজন বড় বোন এবং এক ভাই আছে। তিনি সাকেত, নতুন দিল্লি-তে জ্ঞান ভারতীয় স্কুল থেকে তার পড়াশোনা সম্পন্ন করেন এবং শহীদ ভগত সিং কলেজ, দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে বানিজ্যে তার স্নাতক ডিগ্রি অর্জন করে। তার পড়াশোনা সম্পন্ন করার আগে গোয়েঙ্কা তার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন। তিনি বলেন, আমি ছিলাম একজন উদ্যমী এবং পোশাক রপ্তানি ব্যবসায় আমার বাবাকে সাহায্য করতে শুরু করি। অভিনয় সবসময় আমার শখ ছিল যতক্ষণ না আমি উপলব্ধি করলাম যে আমি নাট্যশালা এবং মিলিত কর্মজীবন দুইটির সাথেই ন্যায়বিচার করতে পারব না,।

গোয়েঙ্কা অভিনয়ে একটি পেশার জন্য ২০০৮-এ মুম্বাইতে স্থানান্তর হন। প্রথমে, তিনি যৌথ বিভাগে কাজ করেছিলেন এবং মুম্বাইতে স্থায়ীভাবে বসবাস করেন, যেখানে তিনি তার পরিবারের সাথে মিলিত হন। গোয়েঙ্কা এই সময়ে নাট্যশালার সাথে জড়িত ছিলেন এবং অভিনয় এবং যৌথ বিভাগের কর্মজীবনের মাঝে ভেলকি খেতে অভ্যস্ত হয়ে যান। তিনি পরবর্তীকালে বিজ্ঞাপনে কাজ করতে শুরু করে দেন এবং ২০১৩ সালে প্রথম সংযুক্ত প্রগতিশীল জোট সরকারের ভারত নির্মাণ বিজ্ঞাপন প্রচারের মুখপাত্র হিসেবে এবং ভারতে এখনো নির্মিত প্রথম লেসবিয়ান মাইন্ত্রা ব্র্যান্ডের বিজ্ঞাপনে একজন লেসবিয়ানের চরিত্রে কাজ করে খ্যাতি লাভ করেন। গোয়েঙ্কা কোক, গারনিয়ার, স্টেফ্রি, কোটাক মাহিন্দ্রা, পেপারফ্রি, ডাবুর ইত্যাদি-এর মতো আরো বিভিন্ন রকমের ব্র্যান্ডের টেলিভিশন বিজ্ঞাপনে প্রদর্শিত হয়েছেন। তিনি মারপিঠধর্মী-থ্রিলার টাইগার জিন্দা হ্যায় (২০১৭)-তে পরিষেবিকা পূর্ণা-এর ভূমিকায় অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত। তাকে শাহিদ কপূরের বিপরীতে মহাকাব্যিক চলচ্চিত্র পদ্মাবতে রাণী নাগমতীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − eleven =