ভারতের কাছে হার দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশ নারী দল

ব্যাটিং  ব্যর্থতায় ভারতের কাছে হার দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ।

ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মত আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলো বাংলাদেশ নারী দল। ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ।

দলকে ২৭ রানের সূচনা এনে দেন বাংলাদেশের দুই ওপেনার সাথী রানী ও শামিমা সুলতানা। জুটিতে ১৩ বলে ১৭ রান করে থামেন শামিমা। দ্বিতীয় উইকেটে সোবাহানা মোস্তারিকে নিয়ে ২৫ রানের জুটি গড়ে দলের রান পঞ্চাশ পার করেন অভিষেক ম্যাচ খেলতে নামা সাথী। ৪টি চারে ২৬ বল খেলে ২২ রান করে নবম ওভারে আউট হন সাথী।

সাথী ফেরার পর উইকেটে এসে ২ রানে ফিরেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। এতে ৫৭ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে স্বর্ণা আকতারের সাথে জুটি গড়ার চেষ্টা করে বেশি দূর যেতে না পারা  সোবহানা ৩৩ বলে ২৩ রানে থামেন।  এরপর রিতু মনিকে নিয়ে বাংলাদেশের রান ১শ পার করেন স্বর্ণা। ১১ রানে রিতু থামলেও ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান স্বর্ণা। ২টি ছক্কায় ২৮ বলে অপরাজিত ২৮ রান করেন তিনি। ২০ ওভারে ৫ উইকেটে ১১৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ভারতের হয়ে বল হাতে ১টি কিরে উইকেট নেন পুজা ভাস্তাকার, মিন্নু মানি ও শেফালি ভার্মা।

জবাবে শুরুতেই ভারতকে চেপে ধরে বাংলাদেশের বোলাররা। ইনিংসের তৃতীয় বলে ভারতের ওপেনার শেফালি ভার্মাকে খালি হাতে বিদায় দেন পেসার মারুফা আকতার।

চতুর্থ ওভারে তিন নম্বরে নামা জেমিমাহ রদ্রিগেসকে ১১ রানে বিদায় দেন অফ-স্পিনার সুলতানা খাতুন। ২১ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত।

তৃতীয় উইকেটে ৭০ রানের জুটি গড়ে ভারতকে জয়ের পথে রাখেন আরেক ওপেনার স্মৃতি মান্দানা ও অধিনায়ক হারমানপ্রীত কৌর। ৩৪ বলে ৩৮ রান করা মান্দানাকে শিকার করে জুটি ভাঙ্গেন সুলতানা।  এরপর উইকেটরক্ষক ইয়াসতিকা ভাটিয়াকে নিয়ে ২২ বল বাকী থাকতে ভারতের জয় নিশ্চিত করেন হারমানপ্রীত।

৬টি চার ও ২টি ছক্কায় ৩৫ বলে অপরাজিত ৫৪ রান করে ম্যাচ সেরা হন হারমানপ্রীত। ৯ রানে অপরাজিত থাকেন ভাটিয়া। বাংলাদেশের সুলতানা ২টি ও মারুফা ১টি উইকেট নেন।

আগামী ১১ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + fourteen =