মদ্যপ অবস্থায় গাড়ি চালানোয় টিম্বারলেককে জরিমানা ও শাস্তি

মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন বিশ্ববিখ্যাত মার্কিন পপ তারকা ও অভিনেতা জাস্টিন টিম্বারলেক। গতকাল শুক্রবার অপরাধ প্রমাণিত হওয়ায় ১০টি গ্র্যামিজয়ী এ তারকাকে দোষী সাব্যস্ত করেছেন আদালত।

বিবিসি জানিয়েছে, নিউইয়র্কের সাগ হারবার ভিলেজ বিচারপতি কার্ল ইরে টিম্বারলেককে ৫০০ ডলার জরিমানা করেছেন। আর এর চার্জ হিসেবে গায়ককে পরিশোধ করতে হবে আরও ২৬০ ডলার। এর সঙ্গে ২৫ ঘণ্টা সময় সামাজিক পরিষেবার কাজে নিজেকে নিয়োজিত করতে হবে।

শাস্তি মেনে নিয়ে আদালত থেকে বের হয়ে জাস্টিন টিম্বারলেক সংবাদমাধ্যমকে বলেন, ‘যদি মদ্যপ অবস্থায় থাকেন, তাহলে গাড়ির স্টিয়ারিংয়ে বসা উচিত নয়। এমন পরিস্থিতিতে আরও অসংখ্য পথ আছে, একজন বন্ধুকে কল করতে পারেন অথবা উবার নেন। এ ছাড়া আরও অনেক ভ্রমণ অ্যাপ আছে, ট্যাক্সিও নিতে পারেন। আমার ভুলের জন্য অনুতপ্ত, কিন্তু আমি আশা করছি যে এই মুহূর্তে যারা আমাকে দেখছেন এবং শুনছেন তারা এই ভুল থেকে শিক্ষা নেবেন।’

দায় স্বীকার করার জন্য টিম্বারলেকের প্রশংসা করেছেন সাফোক কাউন্টি জেলার অ্যাটর্নি রেমন্ড টিয়ার্নি। সামাজিক প্ল্যাটফর্ম ব্যবহার করে মদ্যপ অবস্থায় গাড়ি না চালানোর বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির কাজ করায় টিম্বারলেকের প্রশংসা করেছেন তিনি।

আদালতের নথি থেকে জানা গেছে, গত ১৮ জুন মধ্যরাতে নিউইয়র্কের এক হোটেল থেকে বেরিয়ে পুলিশের সিগন্যাল অমান্য করে ভুল লেনে গাড়ি চালাচ্ছিলেন টিম্বারলেক। পথিমধ্যে পুলিশ গায়কের বিএমডব্লিউ আটকে দেয়।

পুলিশের বরাতে আদালতের নথিতে বলা হয়, টিম্বারলেক মদ্যপ অবস্থায় ছিলেন। তার নিশ্বাস থেকে মদের তীব্র গন্ধ শনাক্ত করেছে পুলিশ। তবে ব্রেথলাইজার টেস্টে অস্বীকৃতি জানান এই গায়ক। এ ঘটনার পরই টিম্বারলেককে গ্রেফতার ও ড্রাইভিং লাইসেন্স স্থগিত করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 + 10 =