মাইকেলের রেকর্ড ভাঙলেন টেলর

টেলর সুইফটের সাড়া জাগানো সংগীতসফর ‘দ্য ইরাস ট্যুর’ প্রায় শেষের দিকে। গত বছরের ১৭ মার্চ যুক্তরাষ্ট্রের আরিজোনা থেকে শুরু করেছিলেন এই ওয়ার্ল্ড ট্যুর। মেক্সিকো, আর্জেন্টিনা, ব্রাজিল, জাপান, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, ফ্রান্স, সুইডেন, পর্তুগাল, স্পেন, স্কটল্যান্ড, ইতালি, জার্মানি হয়ে এ ট্যুর এখন ইংল্যান্ডে। শেষ হবে আগামী ডিসেম্বরে, কানাডায়।

এ সফরের আওতায় প্রায় দেড় শ কনসার্টে পারফর্ম করার কথা টেলর সুইফটের। ২০ আগস্ট শেষ হলো ইরাস ট্যুরের ইউরোপ অধ্যায়। গোটা সফরে অনেক রেকর্ড ভেঙেছেন সুইফট, নতুন নতুন রেকর্ড গড়েছেন। ২০ আগস্ট আরও একটি রেকর্ড ভাঙা-গড়ার অভিজ্ঞতা হলো তাঁর। টপকে গেলেন ‘কিং অব পপ’ মাইকেল জ্যাকসনকে!

লন্ডনের উইম্বলি স্টেডিয়ামে পারফর্ম করতে মুখিয়ে থাকেন সারা বিশ্বের শিল্পীরা। ইরাস ট্যুরের লন্ডন শিডিউলে ২১ থেকে ২৩ জুন এবং ১৫ থেকে ১৭ ও ১৯, ২০ আগস্ট—মোট ৮ দিন সেখানে পারফর্ম করেছেন সুইফট। তাঁর প্রতিটি কনসার্টের মতো এ কয়েক দিনও ছিল দর্শকদের উপচে পড়া ভিড়। কোনো একক শিল্পীর জন্য এ স্টেডিয়ামে একই ট্যুরে সর্বোচ্চবার পারফর্ম করার কৃতিত্ব লাভ করলেন সুইফট। এ ক্ষেত্রেই তিনি ভাঙলেন জ্যাকসনের রেকর্ড। এর আগে ১৯৮৮ সালে ব্যাড ট্যুর নামের সংগীতসফরে ৭ বার উইম্বলি স্টেডিয়ামে গেয়েছিলেন মাইকেল জ্যাকসন।

দর্শকদের ধন্যবাদ জানিয়ে কনসার্টের মাঝপথে গান থামিয়ে উচ্ছ্বসিত সুইফট বলেন, ‘আপনারা আমাকে উইম্বলি স্টেডিয়ামে একক শিল্পী হিসেবে একই ট্যুরে সবচেয়ে বেশিবার পারফর্ম করার সুযোগ দিলেন। আপনাদের ধন্যবাদ দিলেও অনেক কম হয়ে যাবে। লন্ডনে গাইতে সব সময়ই ভালো লাগে আমার। তবে এবারের সফরটা আমার জীবনের সেরা অর্জন। এত ভালো দর্শক কখনো পাইনি; প্রত্যেকেই যেন আমার সব গানের লিরিক মুখস্থ করে এসেছেন! স্বপ্ন সত্যি হলো আমার।’

মঙ্গলবারের এ কনসার্টে সুইফটের সঙ্গে যোগ দেন ব্লিচার্স ব্যান্ডের গায়ক জ্যাক অ্যান্টোনফ ও ব্রিটিশ গায়িকা ফ্লোরেন্স ওয়েলচ। ‘ডেথ বাই আ থাউজেন্ড কাটস’ ও ‘গেটস অ্যাওয়ে কার’ গান দুটিতে সুইফটকে সঙ্গ দেন জ্যাক। আর ‘দ্য টর্চারড পোয়েট ডিপার্টমেন্টস’ অ্যালবামের আলোচিত গান ‘ফ্লোরিডা’ প্রথমবারের মতো দর্শকদের সামনে একসঙ্গে পারফর্ম করেন সুইফট ও ফ্লোরেন্স।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × two =