মাকসুদকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন রুপম ইসলাম

বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের অন্যতম তারকা গায়ক এবং ফিডব্যাক ব্যান্ডের সাবেক ভোকাল মাকুসুদুল হক মাকসুদের জন্মদিন আজ। জন্মদিন উপলক্ষে  মেলায় যাই রে খ্যাত এই গায়ককে শুভেচ্ছা জানিয়ে সঙ্গীতের নবীন প্রবীন অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন। এই মিছিলে যোগ দিয়েছেন কলকাতা জনপ্রিয় ব্যান্ড তারকা এবং ফসিলস ব্যান্ডের প্রধান রুপম ইসলামও। কলকাতার জনপ্রিয় এই রকার মাকসুদ হককে শুভেচ্ছা জানিয়ে তার অফিসিয়াল ফেসবুক পেইজে একটি পোস্ট করেছেন।

“আজ Mac Haque এর জন্মদিন।কী এক অভিমানে মাকসুদুল হক আর গান লেখেন না। এবং আর কেউ লেখেন না তার মতো করে। ফলে শূন্যস্থান তৈরি হয়। কিন্তু একজন লেখকের তো না লিখবারও স্বাধীনতা আছে। তাই তার লেখা এবং না লেখা— দুটোই আমার ‘মাকসুদ-উচ্চারণ’ ‘মাকসুদ-ঘোষণা’ বলে মনে হয়। দুটোই সমীহের।

তার গান এবং গদ্য যতটা আমার হাত ধরেছে, ততটাই তার আমার তৈরি করা গান গাওয়া, আমাদের মঞ্চে তার স্নেহভরা উপস্থিতি, মঞ্চে উঠবার আগে আমায় গুরুমন্ত্রপ্রদান এবং বিশেষ আশীর্বাদ, বহুদিন আগে কপালে কপাল ঠেকিয়ে— Feel it! Can you feel it?— এ সবই মিলেমিশে আছে। এসব স্মৃতিতে নিজেকে আর ‘আমি’ বলে চেনা যায় না। তখন মনে হয় মাকসুদের পতাকা আকাশে তুলে ধরে পথ হাঁটছে অনেক অযোগ্য ছাত্র। সেই সব অযোগ্যদের মধ্যে পেছনের সারিতে হয়তো আমিও কোথাও একটা আছি। ভাগ্যিস, এই মিছিলে এই নগণ্য আমারও একটু জায়গা হয়েছে!

শুভ জন্মদিন গুরু মাকসুদুল হক।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × five =