মারামারিতে পণ্ড হলো সেলিব্রিটি ক্রিকেট লিগ

সংবাদ সম্মেলনে যা হলো

সেলিব্রিটি ক্রিকেট লিগ (সিসিএল)-এর আনুষ্ঠানিক ঘোষণার পর শোবিজ তারকারা বলছিলেন, এটা স্রেফ ফান, ফুর্তি, গেট টুগেদার। তবে মাঠে নামার পর বদলে যায় পরিস্থিতি। খেলার মাঠে তারকারা এতটাই সিরিয়াস হয়ে গেলেন যে একপর্যায়ে খেলা রূপ নিল হাতাহাতি, মারামারিতে। আহত হয়ে অনেককে হাসপাতালেও যেতে হলো। এমনকি খেলার মাঠে বাইরে থেকে লোকজন এনে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগও করেছেন তারকাদের কেউ কেউ। এমন কাণ্ডে শেষ পর্যন্ত পণ্ডই হলো তারকাদের নিয়ে প্রথমবারের মতো আয়োজিত সেলিব্রিটি ক্রিকেট লিগ।

গত শুক্রবার রাত ১১টার দিকে প্রথম রাউন্ডের শেষ ম্যাচে খেলতে নামে দীপংকর দীপন ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজের টিম। মাঝপথে খেলোয়াড়দের তর্ক-বিতর্কে বাধাগ্রস্ত হয় খেলা। সমঝোতার পর খেলা আবার মাঠে গড়ালে শেষ পর্যন্ত ৭ রানে হেরে যায় দীপংকর দীপনের দল। ম্যাচ জয়ের পর রাজের দল আনন্দ মিছিল করতে করতে দীপনের দলের ডাগ আউটের সামনে গেলে দুই দলের সদস্যরা তর্কে লিপ্ত হন। একপর্যায়ে তা গড়ায় মারামারিতে। নির্মাতা মোস্তফা কামাল রাজ ও চিত্রনায়ক শরিফুল রাজের বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ এনেছেন প্রতিদ্বন্দ্বী দলের রাজ রিপা। নির্মাতা ও অভিনেতা দুই রাজ মাতাল ছিলেন বলেও দাবি করেন এ চিত্রনায়িকা। তবে রিপার বিরুদ্ধে চেয়ার ছুড়ে মারার অভিযোগ করেছেন প্রতিপক্ষ দলের একাধিক সদস্য।

নায়ক জয় চৌধুরী জানান, অভিনেতা মনোজ প্রামাণিককে মেরে ফেলার হুমকি দিয়েছেন নির্মাতা রাজ। এ ছাড়া আয়োজকদের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ এনেছেন দীপংকর দীপনের দলের সদস্যরা। শুক্রবার রাতে মারামারিতে আহত হওয়া খেলোয়াড় শিশির সরদার, চিত্রনায়িকা রাজ রিপা, চিত্রনায়ক জয় চৌধুরী, আতিকুর রহমান, শেখ শুভ ও আশিক জাহিদকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক্স হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা নিয়ে তাঁরা বাসায় ফিরে গেছেন।

খেলার মাঠে শোবিজ তারকাদের মারামারির একাধিক ভিডিও মুহূর্তেই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা গেছে, দীপনের দলের এক সদস্যকে কোলে তুলে মেঝেতে ফেলে দেন রাজের দলের সদস্যরা। এরপর কয়েকজন মিলে তাঁকে লাথি মারতে থাকেন। সে সময় দীপনের দলের এক সদস্যকে ব্যাট দিয়ে মারতে দেখা যায় মোস্তফা কামাল রাজকে।

ঘটনার বর্ণনা দিয়ে অভিনেতা মনির খান শিমুল বলেন, ‘ওরা পরিকল্পনা করে মিছিল করতে করতে আমাদের দিকে আসছিল। হঠাৎ দেখি আমাদের দলের এক সদস্যকে কোলে নিয়ে ওপর থেকে ফেলে দিয়েছে। এরপর ব্যাট দিয়ে বাড়ি দিয়েছে, লাথি মেরেছে। আমাদের দলের রাজ রিপার গায়েও হাত তুলেছে। ওরাও কিন্তু আমার ভাই। তবে ওরা হচ্ছে মিডিয়ার ব্ল্যাক শিপ। ওদের কনটেন্টের বিষয়, ভাষা সবকিছু সমাজকে অস্থিরতার বার্তা দেয়। আজকের ঘটনা দিয়ে তারা প্রমাণ করল, বাস্তব জীবনেও তারা এই স্তরের।’

নির্মাতা দীপংকর দীপন বলেন, ‘একটি দলের অধিনায়ক হিসেবে মনে করি এ ঘটনার দায় পুরো শিল্পীসমাজের ওপর দিলে ভুল হবে। আমরা এ ঘটনায় মর্মাহত। গুটি কয়েক মানুষ, যারা শৈল্পিক ধারণা বহন করে না, তারাই এ ঘটনার জন্য দায়ী। ম্যাচ রেফারি ও আয়োজক কমিটির কাছে অভিযোগ জানিয়ে এ ঘটনার বিচার চেয়েছি।’

প্রতিপক্ষ দলের অধিনায়ক মোস্তফা কামাল রাজ বলেন, ‘যা ঘটেছে এর জন্য আমরা সবাই বিব্রত। দুই দলের কেউ এই দায় থেকে নিজেকে এড়াতে পারবে না। দিন শেষে আমরা সবাই ভাই-বন্ধু। দীপনদার সঙ্গে বসে পুরো বিষয়টি পর্যালোচনা করে সুরাহার চেষ্টা করছি। এটা নিয়ে আসলে রাজনীতির সুযোগ নেই।’

এ নিয়ে গতকাল মিরপুর ইনডোর স্টেডিয়ামে সংবাদ সম্মেলনের আয়োজন করে আয়োজক প্রতিষ্ঠান জি নেক্সট। সেখানে জানানো হয়, সিসিএলের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ স্থগিত করা হয়েছে। শিগগির পরবর্তী তারিখ ঘোষণা করা হবে।

আয়োজকেরা জানিয়েছেন, এ ঘটনায় দোষীদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে কোন থানায় এবং কাদের বিরুদ্ধে মামলা হয়েছে, তা জানাননি তাঁরা।

এ ঘটনার জন্য নির্মাতা মোস্তফা কামাল রাজ সবার কাছে ক্ষমা চেয়েছেন। দীপন বলেছেন, ‘এটা মারামারি হয়নি। একদল মেরেছে, অন্যদল মার খেয়েছে।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten − 4 =