মাহরেজের হ্যাট্রিকে এফএ কাপের ফাইনালে ম্যান সিটি

আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজের হ্যাট্রিকে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে  এফএ কাপ ফুটবলের ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। গতরাতে লন্ডনের ওয়েম্বলিতে আসরের সেমিফাইনালে ম্যান সিটি ৩-০ গোলে হারিয়েছে ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তরের লিগের দল শেফিল্ড ইউনাইটেডকে। ২০২০, ২০২১ ও ২০২২ সালের আসরে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিলো ম্যান সিটিকে।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচের একাদশ থেকে ৬টি পরিবর্তন নিয়ে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে খেলতে নামে ম্যান সিটি।

একাদশে বড় পরিবর্তন হলেও জয় পেতে বেগ সমস্যা হয়নি ম্যান সিটিকে। প্রথম গোলের জন্য ম্যাচের ৪৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাদের। পেনাল্টি থেকে দলকে প্রথম গোল এনে দেন মাহরেজ।

৬১ মিনিটে গোলের ব্যবধান দ্বিগুন করেন মাহরেজ। ৬৬ মিনিটে তৃতীয় গোল করে হ্যাট্টিক পূর্ণ করেন তিনি। হ্যাট্টিক করে ৬৫ বছরের পুরনো ইতিহাসের পুনরাবৃত্তি ঘটান মাহরেজ।

১৯৫৮ সালে এফএ কাপের সেমিফাইনালে ম্যান সিটির হয়ে হ্যাট্টিক করেছিলেন অ্যালেক্স ডসন। ৬৫ বছর পর আবারও এফএ কাপের সেমিফাইনালে ম্যান সিটির হয়ে হ্যাট্টিক করলেন মাহরেজ।

আগামী ৩ জুন ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে  দ্বিতীয় সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড ও ব্রাইটন এন্ড হোভ আলবিয়নের মধ্যকার বিজয়ীর বিপক্ষে খেলবে সিটি।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − twelve =