মিউজিক ভিডিওতে মৌসুমী হামিদ

সুন্দরী প্রতিযোগিতা দিয়ে ২০১০ সালে শোবিজে যাত্রা শুরু মৌসুমী হামিদের। অভিনয় করেছেন নাটক, সিনেমা ও ওয়েবে। ২০১৮ সালে সংগীতশিল্পী আসিফ আকবরের ‘আগুন পানি’ শিরোনামের গানের ভিডিওতেও দেখা গেছে তাঁকে। এরপর কেটে গেছে ছয় বছর। এর মধ্যে কোনো মিউজিক ভিডিওতে পাওয়া যায়নি মৌসুমীকে। অবশেষে বিরতি কাটিয়ে গানের ভিডিওতে ফিরলেন তিনি। বিশ্ব স্তন ক্যানসার দিবস উপলক্ষে গত রোববার প্রকাশিত গানে দেখা মিলল তাঁর।

‘জীবনের গল্প’ শিরোনামের গানটি গেয়েছেন তাসনোভা তাবাসসুম অতসী। এর আগে স্বল্পদৈর্ঘ্য নির্মাণ করলেও এটি তাঁর গাওয়া প্রকাশিত প্রথম গান। গানের কথা লিখেছেন ও সুর করেছেন উদয়ন রাজীব, সংগীত আয়োজন করেছেন অটমনাল মুন। ভিডিও নির্মাণ করেছেন অতসী। অতসী আ গোল্ডেন ফ্লাওয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাওয়া গানটি উৎসর্গ করা হয়েছে ক্যানসারে মারা যাওয়া ও আক্রান্তদের।

দীর্ঘ বিরতির পর মিউজিক ভিডিওর মডেল হওয়া প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, ‘খুব মিষ্টি একটি গান। শোনার পর ভালো লেগেছে। আরও ভালো লেগেছে তাদের ভিডিও নির্মাণের কনসেপ্টটা। তা ছাড়া অতসীর কণ্ঠটাও বেশ মায়াবী। সব মিলিয়ে মনে হয়েছে ভালো একটা কাজ হবে। তাই গানটিতে মডেল হয়েছি।’

গায়িকা ও নির্মাতা তাসনোভা তাবাসসুম অতসী বলেন, ‘সকল ক্যানসারযোদ্ধাকে এ গানটি উৎসর্গ করেছি, যাঁরা নীরবে লড়াই করছেন এবং যাঁরা চলে গেছেন না-ফেরার দেশে। আমার নানি দেড় বছর ক্যানসারের সঙ্গে লড়াই করে গত এপ্রিলে মারা গেছেন। অসুস্থতার সময় তিনি বলতেন, “আমাকে গ্রামে নিয়ে যাও, আমি মাটি পাড়ালেই ভালো হয়ে যাব।” তাঁর এই কথাটা খুব মনে পড়ে। অসুস্থ হলে আমরা ফিরে যেতে চাই প্রকৃতির কাছে। মেঘমালা, শিশিরভেজা ঘাস, মাটি আমাদের ডেকে বেড়ায়। সেই ভাবনা থেকেই গানের ভিডিওটি তৈরি করা।’

ইউটিউবের পাশাপাশি আগামী ২ নভেম্বর থেকে টিউন, স্পটিফাইসহ অন্যান্য স্ট্রিমিং প্ল্যাটফর্মে গানটি শোনা যাবে বলে জানান শিল্পী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

six + eighteen =