মিঠুন চক্রবর্তীর মা মারা গেছেন

মা’কে হারালেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। কোভিডের সময় বাবাকে হারিয়েছেন। বছর তিনেক পর প্রয়াত হলেন অভিনেতার মা শান্তিরানি চক্রবর্তী। জোড়াবাগানের বাড়িতে এক সময় চার ভাই বোন এবং মা-বাবার সঙ্গে থাকতেন মিঠুন। মায়ানগরীতে তার লড়াইয়ের কথা প্রায় সকলের জানা। যেমন কষ্ট করেছেন, তেমনই পেয়েছেন নাম, যশ, খ্যাতি।

মিঠুন তার মা শান্তিরানি চক্রবর্তীকে নিয়ে যান মুম্বইতে। সেখানে তার সঙ্গেই থাকতেন তিনি। শুক্রবার শেষ নিশ্বাস ত্যাগ করেন শান্তিরানি চক্রবর্তী। এই খবর ছড়িয়ে পড়তেই চারপাশে নানা রকম বিভ্রান্তির তৈরি হয়। খবরের সত্যতা যাচাই করতে মিঠুনের কনিষ্ঠ পুত্র নমশি চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হয়। নমশি বলেন, ‘‘হ্যাঁ, খবরটা সত্যি। ঠাকুমা আর আমাদের মধ্যে নেই।’’

অভিনেতার মায়ের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি টুইট করে লেখেন, ‘‘মাতৃবিয়োগের জন্য মিঠুন চক্রবর্তীকে জানাই আন্তরিক সমবেদনা। আশা করি, মিঠুনদা ও তাঁর পরিবার এই গভীর শোক সামলে উঠবেন।’’ যদিও কুণাল-মিঠুনের রাজনৈতিক অবস্থান একেবারেই ভিন্ন। অতীতে বিভিন্ন সময় একে অপরকে কড়া সমালোচনা করতে ছাড়েননি তারা। তবু অভিনেতার এই দুঃসময়ে সমবেদনা জানাতে ভোলেননি কুণাল।

এই মুহূর্তে মিঠুন চক্রবর্তীকে দেখা যাচ্ছে ‘ডান্স বাংলা ডান্স’-এ। বহু বছর পর ফের এই রিয়্যালিটি শোয়ের হাত ধরে বাংলা টেলিভিশনে ফিরছেন তিনি। দিন কয়েক আগে ‘ডিবিডি’র সেটে বাবার মৃত্যুর স্মৃতিচারণা করতে শোনা যায়। তার দিন কয়েকের মধ্যেই মাকে হারালেন অভিনেতা।

আনন্দবাজার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × 3 =