মীর সাব্বিরের জন্মদিন আজ

জনপ্রিয় অভিনেতা-নির্মাতা মীর সাব্বিরের জন্মদিন আজ শনিবার (৮ জানুয়ারি)। ১৯৯৯ সালে ‘পুত্র’ নামে একটি নাটক দিয়ে তার টেলিভিশন অভিনয়ের যাত্রা শুরু হয়। এরপর অনেক নাটকে অভিনয় করেছেন তিনি। অভিনয়ের বাইরে নিয়মিত নাটক পরিচালনাও করেন মীর সাব্বির। এই অভিনেতা ‘রাত জাগা ফুল’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন। ২০২১ সালের ৩১ ডিসেম্বর মুক্তি পায় সিনেমাটি।

সাব্বিরের টেলিভিশন নাটকে অভিষেক হয় বরিশাল বনাম নোয়াখালী দিয়ে। ‘নোয়াশাল’ মীর সাব্বির পরিচালিত টেলিভিশনের একটি জনপ্রিয় সিরিয়াল নাটক । তার প্রথম পরিচালিত নাটক নোয়াশাল এর পর মালেক হতে সাবধান, মকবুল সহ প্রায় শতাদিক নাটক পরিচালনা করেছেন।  এছাড়া তিনি অনেক চলচ্চিত্রেও অভিনয় করেছেন, তার মাঝে উল্লেখযোগ্য ভালবাসা এমনই হয়, কি যাদু করিলা।

মীর সাব্বির বরিশালের বরগুনা জেলায় মীর মাহবুবুল আলম ও আখতার খানম ঘরে জন্মগ্রহণ করেন। তিনি বরগুনা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালে তিনি থিয়েটারে যোগ দিয়েছিলেন। মীর সাব্বির ২০০৩ সালে ফারজানা চুমকি কে বিয়ে করেন। বর্তমানে তাদের দুই সন্তান রয়েছে। একজন ফারশাদ, অন্যজন সানদিদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − fifteen =