মুশফিককে টপকে গেলেন সাকিব

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যাচে বাংলাদেশ দলের  নেতৃত্ব দেয়ায়  মুশফিকুর রহিমকে টপকে গেলেন সাকিব আল হাসান। রবিবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে  টস করতে নেমেই বাংলাদেশের সাবেক টি-টোয়েন্টি ক্রিকেটার ও অধিনায়ক মুশফিকুরকে ছাড়িয়ে যান বর্তমান দলনেতা সাকিব।

টি-টোয়েন্টিতে আজ ২৪তম ম্যাচে অধিনায়কত্ব করছেন সাকিব। আর ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ২৩টি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন মুশফিক। তাই মুশফিককে টপকে টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে এখন তৃতীয়স্থানে সাকিব।

টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেয়ার রেকর্ড মাহমুদুল্লাহ রিয়াদের দখলে। ৪৩ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। এছাড়া অধিনায়ক হিসেবে  সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডও মাহমুদুল্লাহর দখলে। ১৬টি ম্যাচে দলকে জয় এনে দেন তিনি। তার অধীনে ২৬টি হার ও ১টি ম্যাচও পরিত্যক্ত হয়।

নেতৃতের ক্ষেত্রে দ্বিতীয়স্থানে আছেন মাশরাফি বিন মর্তুজা। ম্যাশের অধীনে ২৮ ম্যাচ খেলেছে বাংলাদেশ। তার নেতৃত্বে ১০টিতে জয়, ১৭টি হার ও ১টি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven + 4 =