‘মেঘ রোদ্দুর খেলা’ শুক্রবার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ ও বন্দরনগরী চট্টগ্রামের সবগুলো সিনেপ্লেক্সে একযোগে মুক্তি পাচ্ছে ‘মেঘ রোদ্দুর খেলা’।পনের বছরের রোমাঞ্চপ্রিয় কিশোর রায়ান একদিন একটি ওয়েবসাইটে খুঁজে পেল দারুণ এক তথ্য। বাংলাদেশে দক্ষিণের এক গহীন দ্বীপে গবেষকরা নতুন প্রজাতির শামুক খুঁজে পেয়েছেন, যার খোলসের মধ্যে সঞ্চিত রয়েছে ইউরেনিয়াম।

রায়ান ঠিক করল ইউরেনিয়ামবাহী আশ্চর্য শামুকের সন্ধানে দুর্গম দ্বীপে গহীন জঙ্গলে অভিযানে যাবে। এরপর বন্ধুদের নিয়ে নিজেরাই একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দাঁড় করিয়ে ফেলবে। তার সঙ্গে ছুটে এলো প্রাণের বন্ধু সানজিনাসহ দুঃসাহসী আরও ছয় কিশোর-কিশোরী।

নতুন প্রজন্মের সাত ক্ষুদে যোদ্ধা একের পর এক বাধা-বিপত্তি কাটিয়ে ছুটল গহীন ওই দ্বীপে আশ্চর্য শামুকের সন্ধানে। কিন্তু সহজে কি দেখা মেলে তার? কী হবে শেষমেষ? রায়ান ও বন্ধুরা কি খুঁজে পাবে সেই আশ্চর্য শামুক? জোগাড় হবে কী দুর্লভ ইউরেনিয়াম? রহস্য-রোমাঞ্চে জমজমাট সে গল্পই আছে সরকারি অনুদানে ইস্পাহানির নিবেদন আউয়াল রেজার বানানো ‘মেঘ রোদ্দুর খেলা’ ছবিতে।

মুক্তিযুদ্ধের প্রেরণাময়, তথ্যপ্রযুক্তির আশীর্বাদপুষ্ট নতুন প্রজন্মের একঝাঁক কিশোর-কিশোরীর দুরন্ত অ্যাডভেঞ্চারের গল্প নিয়ে ‘মেঘ রোদ্দুর খেলা’ কিশোর চলচ্চিত্র।

দর্শকদের ভালো লাগলে একের পর এক বাংলাদেশের সবগুলো জেলার প্রধান সিনেমা হলগুলোতে ‘মেঘ রোদ্দুর খেলা’ মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক আওয়াল রেজা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + eighteen =