মোবাইলে ইন্টারনেট ছাড়াও পিসি’তে হোয়াটসঅ্যাপ

এখন মোবাইলে ইন্টারনেট না থাকলেও ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী। একসঙ্গে চারটি ডেস্কটপ বা ল্যাপটপে ওয়েবের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

এজন্য যে ফোনের হোয়াটসঅ্যাপটি থেকে ওয়েব ব্যবহার করা হচ্ছে সেটি সক্রিয় না থাকলেও চলবে। এভাবে টানা ১৪ দিন কার্যকর থাকবে ওয়েব। এসময় শুধু কম্পিউটারের ইন্টারনেট থাকলেই চলবে। আপনি লগ আউট না হলেও ১৪ দিন পরে নিজ থেকেই লগ আউট হয়ে যাবে।

প্রথমে স্মার্টফোনের হোয়াটসঅ্যাপে গিয়ে ডান দিকের উপরে যে তিনটি বিন্দু রয়েছে সেখানে ক্লিক করুন। এরপর ড্রপ ডাউন মেনু থেকে ‘লিঙ্কড ডিভাইস’ মেনুতে সিলেক্ট করে ‘মাল্টি ডিভাইস বিটা’ লেখাতে ক্লিক করুন। এর ফলে একটা নতুন পাতা খুলবে, এই ব্যবস্থায় কী কী সুবিধা পাওয়া যাবে তার বিবরণ থাকবে। এরপর ‘জয়েন বিটা’ লেখায় ক্লিক করে ‘কন্টিনিউ’ বাটনে ট্যাপ করুন। পরে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব খুলে কিউআর স্ক্যান করলেই দৃশ্যমান হবে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, একবার ওয়েব লিঙ্ক করে ফেলার পরে মূল ডিভাইসটি দূরে রাখলে বা তা বন্ধ রাখলেও কাজ করবে। এমনকি ইন্টারনেট না থাকলেও কাজ করবে। তবে এই সুবিধা পুরনো ভার্সনের ফোন ও ট্যাবে পাওয়া যাবে না। আইফোনে হোয়াটসঅ্যাপ খোলা থাকলেও এ ক্ষেত্রে কিছু কিছু সুবিধা আপাতত মিলবে না।

এক্ষেত্রে প্রতিটি মেসেজ, কল এবং অন্যান্য সব কিছুর গোপনীয়তা বজায় থাকবে। সুতরাং ব্যবহারকারীর কোনো ভয় নেই বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

জাগো নিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × 1 =