মোবাইল চলচ্চিত্র উৎসবে সেরা ‘ম্যান অন দ্য চেয়ার’

নবম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের (ডিআইএমএফএফ) সমাপনী আসরের পর্দা নামল। রোববার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর সীমান্ত সম্ভারে স্টার সিনেপ্লেক্সে এর আয়োজন করা হয়।

ডিআইএমএফএফ বেস্ট ফিল্ম আওয়ার্ড পায় রাশিয়ান ফেডারেশন থেকে আসা গ্লেব লেসচেঙ্কোর ‘দ্য ম্যান অন দ্য চেয়ার’, সিনেমাস্কোপ ফিল্ম আওয়ার্ড পান পাকিস্তান থেকে আসা ইরফান নুর কে-এর ‘দ্য ল্যান্ড অব মাই ফোরফাদার্স’, ইউল্যাব ইয়াং ফিল্মমেকার আওয়ার্ড পান বাংলাদেশের শাহিনুর আক্তারের চলচ্চিত্র ‘শিক্ষা এটিএম’, এমএসজে বেস্ট মোজো স্টোরি অ্যাওয়ার্ড পায় বাংলাদেশের ‘স্টোরি অ্যান্ড আননোন’ এবং ডিআইএমএফএফ বেস্ট ভার্টিকাল ফিল্ম অ্যাওয়ার্ড পায় বাংলাদেশের আসিফ উল ইসলামের ‘ফেস টু ফেস’। বিশ্বের ২৫টি দেশ থেকে মোট ১৬৩টি চলচ্চিত্র জমা পড়েছিল উৎসবে। এতে বাংলাদেশ তিনটি অ্যাওয়ার্ড জিতেছে।

এ বছর ডিআইএমএফএফর ডকুমেন্টারি পার্টনার হিসেবে ছিল ফিল্মিজম। ওয়্যারড্রোব পার্টনার ব্ল্যাকিস্টিক এবং ফুড পার্টনার চাউ-ম্যান, ফেস্টিভ্যাল পার্টনার মিনা। মিডিয়া পার্টনার হিসেবে ছিল ঢাকা পোস্ট, অ্যাওয়ার্ড পার্টনার হিসেবে এসএকেপিডিএল, পাবলিক রিলেশন পার্টনার ব্র্যান্ডস্মিথ আইএমসিএল এবং উৎসবটি পাওয়ার্ড বাই স্টার সিনেপ্লেক্স ছিল।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে শুরু হয় ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 + 6 =