যুক্তরাষ্ট্রে পুরস্কৃত হলেন দেশের শিল্পীরা

দুই দশক ধরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়ে আসছে ‘ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডস’। এ বছর অনুষ্ঠিত হলো অনুষ্ঠানটির ২১তম আসর। এবারই প্রথম এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানকে দুই ভাগে ভাগ করা হয়েছে। প্রথম পর্ব অনুষ্ঠিত হয় স্থানীয় সময় গত রোববার রাতে কুইন্সের জ্যামাইকার অ্যামাজুরা মিলনায়তনে। সংগীতে পুরস্কারপ্রাপ্ত ১৭ জন শিল্পী ও কলাকুশলীর নাম ঘোষণা করেন নিউইয়র্কের শো টাইম মিউজিকের স্বত্বাধিকারী আলমগীর খান আলম।

সাজু খাদেমের সঞ্চালনায় ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে এ বছর আজীবন সম্মাননা পেয়েছেন কণ্ঠশিল্পী দিলরুবা খান। আরও যাঁরা সম্মাননা পেয়েছেন, তাঁরা হলেন সেরা ব্যান্ড নগর বাউল জেমস, জনপ্রিয় ব্যান্ড চিরকুট, সেরা গায়ক তাহসান খান, প্রতিভাবান গায়ক প্রতীক হাসান, সেরা লোকগীতিশিল্পী সেলিম চৌধুরী ও রেশমি মির্জা, বিশেষ সম্মাননা মেহের আফরোজ শাওন, সংগীত পরিচালক জাকের খান মজলিশ, নাট্য পরিচালক সৈয়দ আর ইমন, নাট্য অভিনেতা তরিকুল ইসলাম মিঠু, ইয়াং ট্যালেন্ট ফাতিহা আয়াত ও প্রিসিলা। ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ডস উত্তর আমেরিকা পেয়েছেন প্রমি তাজ, মো. তরিকুল ইসলাম মিঠু, আফতাব জনি ও মেহজাবীন মাহবুব খুশবু।

অনুষ্ঠানের বিভিন্ন পরিবেশনায় অংশ নেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, মেহের আফরোজ শাওন, জেমস, তাহসান, জায়েদ খান ও চিরকুট ব্যান্ডের শিল্পী সুমীসহ অনেকেই। অনুষ্ঠানের একপর্যায়ে উপস্থাপক সাজু খাদেম চিত্রনায়ক জায়েদ খানকে মঞ্চে ডাকলে অনেক দর্শক তাঁকে উদ্দেশ্য করে ‘ভুয়া ভুয়া’ বলতে থাকেন। কথা ছিল প্রিয়ামণির সঙ্গে নাচবেন জায়েদ। কিন্তু দর্শকের এমন আচরণে নাচের বদলে একটি গানের কয়েক লাইন গেয়ে মঞ্চ ছাড়েন তিনি।

শো টাইম মিউজিকের স্বত্বাধিকারী আলমগীর আলম খান জানিয়েছেন ভার্জিনিয়ায় আগামী ১ জুলাই অনুষ্ঠিত হবে ঢালিউড অ্যাওয়ার্ডসের ২১তম আসরের দ্বিতীয় পর্ব। সেখানে ঘোষণা করা হবে ঢালিউড ফিল্ম অ্যাওয়ার্ডস বিজয়ীদের নাম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 + seventeen =