রংপুরের সংগ্রহ ৯ উইকেটে ১৩৪ রান, ৪ উইকেট নেন খালেদ

ফরচুন বরিশালের পেসার খালেদ আহমেদের বোলিং তোপে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রান করেছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স। টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪ ওভারে ৩১ রানে ৪ উইকেট নেন খালেদ।

আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে রংপুরকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। ইনিংসের প্রথম বলেই রংপুরের ওপেনার ওয়েস্ট ইন্ডিজের ব্রান্ডন কিংকে বোল্ড করেন বরিশালের পাকিস্তানী পেসার মোহাম্মদ ইমরান।

দ্বিতীয় ওভারে রংপুর শিবিরে জোড়া আঘাত হানেন খালেদ। ওপেনার রনি তালুকদারকে ৫ ও সাকিব আল হাসানকে ২ রানে বিদায় দেন খালেদ।  এতে ১৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর।

পঞ্চম ওভারে রংপুরের চাপ আরও বাড়ান শ্রীলংকার স্পিনার দুনিথ ওয়েলালাগে। আফগানিস্তানের আজমতুল্লাহ ওমরজাইকে ৬ রানে শিকার করেন ওয়েলালাগে।

পাওয়ার প্লেতে ৪ উইকেট পতনের পর জুটি গড়ে ৩০ বলে ৩৪ রান তুলেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান ও শামিম হোসেন। ২টি ছক্কায় ২৩ বলে ২৩ রান করা নুরুলকে ফেরান  পাকিস্তানের স্পিনার শোয়েব মালিক।

দলীয়  ১শ রানের আগেই রংপুরের ষষ্ঠ ও সপ্তম উইকেটের পতন ঘটান স্পিনার মেহেদি হাসান মিরাজ। ১টি করে চার-ছক্কায় ৩৩ বলে ৩৪ রান করা শামিমকে এবং আফগানিস্তানের মোহাম্মদ নবিকে ১০ রানে শিকার করেন মিরাজ।

শেষদিকে মাহেদি হাসানের ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রানের লড়াকু সংগ্রহ পায় রংপুর। ১৯ বলে ৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে ২৯ রান করেন মাহেদি। বরিশালের খালেদ ৪টি ও মিরাজ ১৩ রানে ২ উইকেট নেন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 5 =