রবীন্দ্রসংগীত শিল্পী পাপিয়া সারোয়ার অসুস্থ

বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী পাপিয়া সারোয়ার দীর্ঘদিন ধরেই বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তিনি উন্নত চিকিৎসার জন্য গত মাসের শেষ দিকে দিল্লিতে গিয়েছেন। বর্তমানে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন পাপিয়া সারোয়ার।

দিল্লি থেকে পাপিয়া সারোয়ার বলেন, ‘আমি অনেক দিন ধরেই অসুস্থ। তাই চিকিৎসার জন্য ১০-১৫ দিন আগে দিল্লিতে এসেছি। ধীরে ধীরে আমার অসুস্থতার উন্নতি হচ্ছে। আমার জন্য দোয়া করবেন।’  সর্বশেষ পাপিয়া সারোয়রের ২০১৩ সালে ‘আকাশ পানে হাত বাড়ালামে’ শিরোনামের একটি অ্যালবাম প্রকাশিত হয়েছিল। এর সংগীত পরিচালনা করেছিলেন কলকাতার দূর্বাদল চট্টোপাধ্যায়।

১৯৬৭ সাল থেকেই টেলিভিশন ও রেডিওতে নিয়মিত গান করে আসছেন। শুরুর দিকে তিনি গাইতেন নজরুলসংগীত আর আধুনিক গান। পাপিয়া রবীন্দ্রসংগীত গাওয়া শুরু করেন ১৯৭২ সালে। তার প্রথম অডিও অ্যালবাম প্রকাশিত হয়েছিল ১৯৮২ সালে।

তিনি ‘নাই টেলিফোন নাইরে পিয়ন নাইরে টেলিগ্রাম’ আধুনিক গানটি গেয়ে তুমুল শ্রোতাপ্রিয়তা লাভ করেছিলেন। পাপিয়া সারোয়ার ২০১৩ সালে বাংলা একাডেমি থেকে রবীন্দ্র পুরস্কার লাভ করেন। ২০১৫ সালে বাংলা একাডেমি ফেলোশিপ লাভ করেন। ২০২১ সালে একুশে পদক লাভ করেন।

জাগো নিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × four =