রাঙ্গামাটিতে ৩ দিন ব্যাপী বিজু উৎসব শুরু

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত  ক্ষুদ্র নৃ তাত্ত্বিক জনগোষ্ঠীর সর্বৃহৎ সামাজিক ও জাতীয় উৎসব বিজু, সাংগ্রাই, বৈসু, বিষু, সাংক্রান, বিহু উপলক্ষে রাঙ্গামাটিতে ৩ দিন ব্যাপী অনুষ্ঠান উপলক্ষে  উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজু, সাংগ্রাই, বৈসু, বিষু, সাংক্রান ও বিহু উদযাপন কমিটির উদ্যোগে  সোমবার সকাল ১০ টায় রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গনে এই উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উদযাপন কমিটির আহবায়ক প্রকৃতি রঞ্জন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা( সন্তু লারমা)।

এ সময় উপস্থিত ছিলেন আঞ্চলিক পরিষদ সদস্য সাধুরাম ত্রিপুরা, বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা, শিক্ষাবিদ অঞ্জলিকা খীসা, বিশিষ্ট লেখক শিশির চাকমা, সিএইটি হেডম্যান নেটওয়ার্কের সহ সভাপতি অ্যাড. ভবতোষ দেওয়ান, সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলা কমিটির সাধারণ সম্পাদক এম জিসান বখতেয়ার উদ্দিন, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলার সাধারণ সম্পাদক পলাশ কুসুম চাকমা প্রমুখ। উদ্বোধনী ও আলোচনা সভা শেষে রাঙ্গামাটি পৌরসভা থেকে বর্ণাঢ্য র‌্যালী  অনুষ্ঠিত হয়।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × two =