রাজু আলীম ও রিমন মাহফুজের নেতৃত্বাধীন বাচসাস কমিটির উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিকদের ৫৪ বছরের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচিত সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ-এর নেতৃত্বাধীন কার্যনির্বাহী পরিষদের উপর আদালতের দেয়া অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা প্রত্যাহার ও বাদী জাহিদ হাসান গং-দের আবেদন নামন্জুর হয়েছে। ২৮ মার্চ মঙ্গলবার ঢাকা সিনিয়র সহকারী জজ ৪র্থ আদালতে এই আদেশ প্রদান করেন। বাচসাসের পক্ষে মামলা পরিচালনা করেন মেট্রো বারের দু’বারের সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ।

বর্তমান কার্যনির্বাহী পরিষদের কার্যক্রমের উপর আর কোন বাধা নেই বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক রিমন মাহফুজ। তিনি দুঃখের সহিত জানান- এই উদ্দেশ্যপ্রণোদিত মামলার জন্য বাচসাস পরিবার দিবসটি আমরা করতে পারি নাই। সংগঠনের সদস্যদের সর্বাত্মক সহযোগিতা ও সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে রিমন মাহফুজ বলেন, বাচসাসের বর্তমান কার্যনির্বাহী পরিষদ সংগঠনটির সকল সদস্য নিয়ে আগামীর কার্যক্রমগুলো সুন্দরভাবে সম্পন্ন করবে।

উল্লেখ্য, বহিস্কৃত জাহিদ হাসান গং-দের দায়েরকৃত উদ্দেশ্যপ্রণোদিত দেওয়ানী মামলায় (মামলা নং ৩৯৪/২২) বাচসাস নির্বাচিত কমিটির কার্যক্রমের ওপর দেওয়া অস্থায়ী নিষেধাজ্ঞা দীর্ঘ শুনানির পর বিজ্ঞ আদালত ২৮ মার্চ মঙ্গলবার এই আদেশ প্রত্যাহার করে নিয়েছেন। এদিকে ফাল্গুনী হামিদ গং-দের বিরুদ্ধে দেওয়া অস্থায়ী নিষেধাজ্ঞা আদালতে বহাল রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five + twenty =