রিশাদকে বাঁচাতে রংপুরে হবে কনসার্ট

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রিশাদ কবিরের দুটি কিডনিই অকার্যকর হয়ে গেছে। চিকিৎসকেরা জানিয়েছেন, রিশাদকে সুস্থ করে তুলতে হলে কিডনি ট্রান্সপ্লান্টের পাশাপাশি প্রয়োজন যথাযথ চিকিৎসা। রিশাদের চিকিৎসার জন্য আয়োজন করা হয়েছে কনসার্ট ফর রিশাদ। আগামীকাল মঙ্গলবার রংপুর স্টেডিয়ামে আয়োজিত এই কনসার্টে পারফর্ম করবে ব্যান্ড শিরোনামহীন, জলের গান, টঙের গান, বায়োস্কোপ ও হৃদয় জেজে অ্যান্ড ফ্রেন্ডস। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

কনসার্টের খবরটি শেয়ার করে শিরোনামহীনের ফেসবুক পেজে লেখা হয়েছে, ‘বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ডিপার্টমেন্টের ১১তম ব্যাচের ছাত্র রিশাদ কবির। ডিপার্টমেন্টে প্রথম হওয়া মেধাবী শিক্ষার্থী সে। তার দুটি কিডনিই বর্তমানে সম্পূর্ণরূপে বিকল। চলছে ডায়ালাইসিস। দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট না করলে তাকে বাঁচানো সম্ভব হবে না। কিডনি ট্রান্সপ্লান্ট করতে প্রয়োজন ২৫ লাখ টাকা। তার পরিবার সংগ্রহ করতে পেরেছে মাত্র ১০ লাখ। এগিয়ে এসেছে তার সহপাঠীরা। টঙের গান আয়োজন করেছে কনসার্টের। এবার আপনাদের পালা। চলে আসুন, টিকিট কিনুন। আসতে না পারলেও কিনুন। টিকিটের সম্পূর্ণ টাকা ব্যয় হবে রিশাদের জীবন বাঁচাতে।’

বন্যার্তদের সহায়তায় গত আগস্ট থেকে বিনা পারিশ্রমিকে অনেক কনসার্টে পারফর্ম করছে শিরোনামহীন। রিশাদের চিকিৎসার সহায়তায় আয়োজিত এই কনসার্টের পারিশ্রমিকও তাঁর পরিবারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি। এই কনসার্ট দিয়ে রংপুরে তিন বছর পর পারফর্ম করবে শিরোনামহীন।

ব্যান্ড জলের গান, টঙের গানসহ সবাই নিজেদের পেজে শেয়ার করে আহ্বান জানিয়েছে টিকিট কিনে কনসার্টে আসার।

২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কনসার্ট ফর রিশাদ। তবে বৈরী আবহাওয়ার কারণে তা পিছিয়ে ১ অক্টোবর করার সিদ্ধান্ত হয়। বিকেল ৪টায় শুরু হবে কনসার্ট। দর্শকের জন্য গেট খুলে দেওয়া হবে বেলা ৩টায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × three =