‘শনিবার বিকেল’ ভারতের ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে

বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি মেলেনি মোস্তফা সরয়ার ফারুকী  পরিচালিত আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। তবে এবার ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম সনি লিভে সিনেমাটি মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন নির্মাতা। আগামী শুক্রবার থেকে সিনেমাটি দেখা যাবে। বৃহস্পতিবার সিনেমার একটি ট্রেলার প্রকাশ করে সনি লিভও তথ্যটি জানিয়েছে।

এর আগে বুধবার রাতে সনি লাইভ দেড় মিনিটের একটি ট্রেলার প্রকাশ করেছিল, যা পরে সরিয়ে নেওয়া হয়। এ নিয়ে গুঞ্জন ওঠে সোশ্যাল মিডিয়ায়। ওটিটিতে মুক্তি নিয়েও বাধার মুখে পড়েছে কিনা এমন প্রশ্ন ওঠে।

বৃহস্পতিবার মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা ফেইসবুকে জানান, ‘কিছু টেকনিক্যাল সমস্যার কারণে’ ট্রেলারটা সনি লাইভের পেজ থেকে সরানো হয়েছিলো।

মোস্তফা সরয়ার ফারুকী বলেন, “ঘরপোড়া গরু সিঁদুরে মেঘ দেখলে ভয় পায়। সেই আশংকা থেকেই সকাল থেকে অনেকে মেসেজ দিচ্ছিলেন, ট্রেলার সনি লিভের পেজ থেকে সরিয়ে ফেলা হয়েছে। কোনো সমস্যা হয়েছে কিনা জানতে চেয়েছেন। তাদের সবার প্রতি ভালোবাসা।

“কোনো সমস্যা আসলে হয় নাই। কিছু টেকনিক্যাল ঝামেলার জন্য সরানো হয়েছিলো। এখন আবার আপলোড করা হয়েছে। শনিবার বিকেল দেখা যাবে কালকে থেকে Sony LIV-য়ে।”

এক ‘অদৃশ্য কারণে’ চার বছরের বেশি সময় ধরে বাংলাদেশের সেন্সর বোর্ডে সিনেমাটি আটকে আছে। এ নিয়ে আন্দোলনও হয়েছে। কিন্ত বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি মেলেনি।

দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি না মিললেও চলতি বছরের মার্চে আমেরিকা ও কানাডায় মুক্তি পায় সিনেমাটি। বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’।

অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত চ্যাটার্জী, নুসরাত ইমরোজ তিশা, ইন্তেখাব দিনার এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − one =