শপথ নিলেন আওয়ামী লীগের সংসদ সদস্যরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। আজ বুধবার সকালের ১০টার একটু পর জাতীয় সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথকক্ষে তাঁদের শপথ অনুষ্ঠিত হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শপথবাক্য পাঠ করান। এর আগে নিয়মানুযায়ী স্পিকার নিজে শপথ নেন।

এরপর বেলা ১১টায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিতদের এবং বেলা ১২টায় জাতীয় পার্টির সংসদ সদস্যদের শপথ পাঠ করাবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শপথ নিতে আজ সকাল থেকেই নবনির্বাচিত সংসদ সদস্যরা ১২ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করছেন তাঁরা। দ্বাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শপথকক্ষে প্রবেশ করেন সকাল ১০টা ৮ মিনিটে।

শপথগ্রহণ শেষে সংসদ সদস্যরা শপথ বইয়ে স্বাক্ষর করেন। এরপর সচিবের দপ্তরে অন্যান্য আনুষ্ঠানিকতা শেষ করেন। তাঁরা দুপুর ১২টায় আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় অংশ নেবেন।

এর আগে, সকাল ১০টার একটু পরে জাতীয় সংসদ ভবনে আসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক ও একাদশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন প্রধানমন্ত্রীকেই স্বাগত জানান।

এর আগে, মঙ্গলবার (৯ জানুয়ারি) নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশ করে। নির্বাচনে ২৯৯টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তার মধ্যে একটি আসনের নির্বাচন স্থগিত হয়ে যায়। বাকি ২৯৮ আসনের মধ্যে ২২২ টিতে জয়লাভ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। স্বতন্ত্র প্রার্থীরা জেতেন ৬২টি আসনে, জাতীয় পার্টি জয়লাভ করেছে ১১টি আসনে এবং অন্যান্য আরও তিনটি দল একটি করে আসন পেয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

six + ten =