শহীদ বুদ্ধিজীবী দিবসে রাবিতে মুক্তিযুদ্ধের প্রামাণ্য স্থিরচিত্র উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতি চর্চার সংগঠন ‘সংস্কৃতায়ন’ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে তিন দিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চিত্র প্রদর্শনী উৎসব আয়োজন করেছে।

প্রদর্শনী উৎসব রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন সম্মুখস্থ সংস্কৃতায়ন অঞ্চলে অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ- উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর।

এই প্রদর্শনীর আয়োজন করেছেন সংস্কৃতায়ন ও উদযাপন কমিটির আহ্বায়ক হিসেবে সার্বিক তত্ত্বাবধান করছেন রাবি নাট্যকলা বিভাগের শিক্ষক সুখন সরকার। প্রামাণ্য স্থিরচিত্র প্রদর্শনী পরিকল্পনায় ছিলেন ড. রবীন্দ্র নাথ দাস।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, প্রদর্শনী উৎসব অত্যন্ত সুন্দর ও পরিচ্ছন্ন। এটি আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে আরও শাণিত করবে। আশা করছি, এই রকম আয়োজন আরও করবে সংস্কৃতি চর্চার সংগঠন সংস্কৃতায়ন।

সুখন সরকার বলেন, প্রদর্শনীর চিত্রগুলো মুক্তিযুদ্ধ চলাকালীন দেশ-বিদেশের বিভিন্ন সাংবাদিকের তোলা ছবির মোট ৬০টি চিত্র মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃক সংগৃহীত চিত্র থেকে নতুন প্রজন্মকে জানার জন্য সংগ্রহ করা হয়েছে, যা তাদের দেশপ্রেম বৃদ্ধি ও মুক্তিযুদ্ধের চেতনাকে আরও শাণিত করবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen + 8 =