শুভ জন্মদিন শার্লিন ফারজানা

শারলিন ফারজানা ১৯৯২ সালের ৩ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি সম্পন্ন করেন। তিনি বুলবুল ললিতকলা একাডেমি থেকে শাস্ত্রীয় নৃত্যের পাঠ নিয়েছিলেন এবং তার কত্থক অভিনয়ের জন্য একটি শংসাপত্রও জিতেছিলেন। তিনি বাংলাদেশ টেলিভিশনে শিশু শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। স্কুলে ৫ম শ্রেণীতে তিনি সারা ঢাকা থেকে ছাত্রদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে জাতীয় প্রাথমিক বৃত্তি পরীক্ষায় দ্বিতীয় হন। ভিকারুননিসা নূন স্কুল থেকে স্নাতক শেষ করে তিনি একই কলেজে যোগ দেন।

২০০৮ সালে ‘ইউ গট দ্য লুক’ সুন্দরী প্রতিযোগীতার বিজয়ী হয়ে শোবিজে পথচলা শুরু করেছিলেন। এরপর বেশ কিছু নামীদামি ফ্যাশন হাউজের মডেল হয়ে নিজের উপস্থিতি প্রকাশ করেছেন। কাজ করেন বেশ কিছু বিজ্ঞাপনের মডেল হিসেবে। এরপর অমিতাভ রেজা চৌধুরীর ‘গ্রামীণফোন’ ও গাজী শুভ্রর ‘সিলন চা’ এর বিজ্ঞাপনের মডেল হয়ে রীতিমত নতুন করে আলোচনায় চলে আসেন তিনি। কাজ করেন অসংখ্য নাটকে। অভিনয়ের পথচলায় শার্লিন ফারজানা নিজেকে একজন অভিনেত্রী হিসেবেই প্রতিষ্ঠিত করে তুলছেন।

ছোট্ট ক্যারিয়ারে বেশ কিছু নাটকে অভিনয় করেছে শার্লিন ফারজানা৷ শার্লিন ফারজানা নাটক নির্বাচন ছিলো খুবই সচেতন৷ কখনো কোন কারণে সমালোচিত হয়নি এই অভিনেত্রী৷ রোমান্টিক নাটকে একজন আস্থাভাজন অভিনেত্রী ছিলেন৷ হঠাৎ তোমার জন্য, আর্টিস্ট মজনু খাঁ, এয়ারবেন্ডার, সেই ছেলেটা, The miser, শূন্যতায়, ওয়াদা, অপেক্ষার শেষ দিনে, দ্যা নাইট গার্ড, ফ্যান পেজ,  আপনার অনুভূতি কি?, লাইফ এন্ড ফিওনা, না বলা সেই ডাইরি,  যে তুমি হরণ করো, To love you more, যখন বসন্ত, বলা হলো না, কাকতাড়ুয়া প্রেম, আমার লেখা তোমার কাছে প্রথম চিঠি, সহজ সরল ছেলেটা, তাই তোমার গল্পে, ন্যাপ থলিন, সেই ছেলেটা, ভালোবাসার ফানুষ, ২২শে শ্রাবণ, টুকরো প্রেমের বাধন, মনজানালা, মেঘনীল, উহা একটি প্রেম ছিলো, ভালোবাসার সম্পাদকীয়, জল রঙ গদ্য,  তোমায় নিয়ে গল্প হউক শার্লিন ফারজানা অভিনিত উল্লেগযোগ্য নাটক৷ ক্যারিয়ারের বেশির নাটকেই অভিনয় করেছে আফরান নিশো ও জিয়াউল ফারুক অপূর্ব’র সাথে৷ দুজনের সাথেই জুটিতে জনপ্রিয়তা অর্জন করে৷ তাহসান খান’র সাথেও শার্লিন ফারজানার জুটি উল্লেখ যোগ্য৷

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 3 =