শৌকত আকবর পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান নিযুক্ত

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান (চলতি দায়িত্ব) হিসেবে নিযুক্ত হয়েছেন কমিশনের সদস্য ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রকল্প পরিচালক পরমাণু বিজ্ঞানী ড. মো. শৌকত আকবর। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. সেলিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে শৌকত আকবরের এ পদে দায়িত্ব দেওয়ার কথা জানানো হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, পরমাণু শক্তি কমিশনের ভৌতবিজ্ঞান পদে স্থায়ী নিয়োগ না হওয়া পর্যন্ত ড. মো. শৌকত আকবরকে কমিশনের (চলতি দায়িত্ব) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। এ বিজ্ঞপ্তির পর শৌকত আকবর পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে অনার্স এবং মাস্টার্স করে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে কর্মজীবন শুরু করেন শৌকত আকব। তিনি কমিশনের পরমাণু শক্তি বিভাগে কাজ করেছেন। এই বিভাগের পরিচালক থাকার সময় দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রকল্প পরিচালক (পিডি) হিসেবে নিয়োগ পান তিনি।

আরএনপিপির প্রকল্প পরিচালক ছাড়াও নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট কোম্পানি অব বাংলাদেশের (এনপিসিবিএল) ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন ড. শৌকত আকবর।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × five =