‘শ্যামা’র পর নীলা এবার ‘রুখসার’

বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’ সিনেমা দিয়ে ২০১৭ সালে বড় পর্দায় যাত্রা শুরু করেন নীলাঞ্জনা নীলা। এরপর অর্ধযুগের বেশি সময় সিনেমায় আর দেখা যায়নি তাঁকে। প্রথম সিনেমার সাত বছর পর চলতি বছর একই নির্মাতার ‘শ্যামা কাব্য’ দিয়ে সিনেমায় ফিরেছেন নীলাঞ্জনা নীলা। শ্যামা চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। এবার তিনি আসছেন রুখসার হয়ে। মোস্তাফিজুর রহমান মানিকের ‘রুখসার’ সিনেমায় নামভূমিকায় অভিনয় করছেন নীলা। প্রথম দুই সিনেমার মতো নীলা অভিনীত এই সিনেমাটিও তৈরি হচ্ছে সরকারি অনুদানে।

২০২২-২৩ অর্থবছরে রুখসার সিনেমার জন্য ৬০ লাখ টাকার অনুদান পান মানিক। সরকারি অনুদানের এ সিনেমার গল্প ও সংলাপ লিখেছেন আসাদ জামান। ইতিমধ্যে ৬০ শতাংশ শুটিং শেষ হয়েছে। আগামী বছর প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দিতে চান মানিক।

রুখসার সিনেমায় নীলার বিপরীতে আছেন আবির চৌধুরী। ২০১০ সালে শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত ‘বাপ বড় না শ্বশুর বড়’ সিনেমা দিয়ে বড় পর্দায় নায়ক হিসেবে অভিষেক হয় তাঁর। ২০১২ সালে মুক্তি পায় তাঁর অভিনীত ‘তুমি আসবে বলে’ সিনেমাটি। এরপর দীর্ঘ সময় চলচ্চিত্র থেকে দূরে ছিলেন তিনি। ১০ বছর পর ২০২২ সালে ‘রাগী’ সিনেমা দিয়ে আবার রুপালি জগতে ফেরেন আবির।

রুখসার সিনেমা নিয়ে নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ‘মুক্তিযুদ্ধের সময়ের গল্পে নির্মিত হচ্ছে রুখসার। রুখসার নামের এক মেয়ের প্রেমের গল্পও দেখা যাবে। মুক্তিযুদ্ধের সময়কার চিত্র পর্দায় ফুটিয়ে তোলা ভীষণ চ্যালেঞ্জিং। চেষ্টা করেছি সময়টাকে যথাযথভাবে ফুটিয়ে তোলার। নামভূমিকায় অভিনয় করা নীলাঞ্জনা নীলা চরিত্রটিকে নিজের সঙ্গে খুব ভালো মানিয়ে নিয়েছেন। অন্যান্য অভিনয়শিল্পীও নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছেন। ইতিমধ্যে মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে প্রায় ৬০ শতাংশ শুটিং শেষ করেছি। এ বছর শুটিং শেষ করে আগামী বছর প্রেক্ষাগৃহে মুক্তির ইচ্ছা আছে।’

নির্মাতা জানান, আগামী নভেম্বরে শেষ অংশের শুটিং করার পরিকল্পনা করছেন তিনি। সরকারি অনুদানের এ সিনেমায় আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, মুন্না খান, প্রিয়ন্তী, মারুফ আকিব প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen + 19 =