শ্রেষ্ঠ অভিনয়শিল্পী দীপান্বিতা ও সিয়াম

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ ঘোষিত হয়েছে। ২৮টি শাখার মধ্যে ২৭টি শাখায় এবার পুরস্কার দেওয়া হচ্ছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে তথ্য মন্ত্রণালয় থেকে এ প্রজ্ঞাপনের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের নাম জানানো হয়। ‘গোর’ শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ ১১টি ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে। অন্যদিকে ‘বিশ্বসুন্দরী’ পাচ্ছে ৮টি ক্যাটাগরি।

এতে প্রথম বারের মতো শ্রেষ্ঠ অভিনয়শিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন দীপান্বিতা মার্টিন ও সিয়াম আহমেদ। যথাক্রমে গোর ও বিশ্বসুন্দরী চলচ্চিত্রে অভিনয়ের জন্য এ পুরস্কার অর্জন করলেন তারা। পুরস্কারপ্রাপ্তির তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গুণী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন বলেন, “খবরটি শোনার পর থেকেই খুব ভালো লাগছে। যারা খবরটি শুনছেন, উইশ করছেন, আনন্দিত হচ্ছেন, তারা যে মনে করছেন এটা আমার প্রাপ্য এজন্য আরও ভালো লাগছে। কৃতজ্ঞতা গোর পরিচালক গাজী রাকায়েত ও সংশ্লিষ্ট জুরিদের।”

এবার আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদ। শ্রেষ্ঠ চলচ্চিত্র হয়েছে যুগ্মভাবে গোর ও বিশ্বসুন্দরী। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জান্নাতুল ফেরদৌসের সরকারি অনুদানপ্রাপ্ত ‘আড়ং’। শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র হয়েছে সৈয়দ আশিক রহমানের ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’।

সরকারি অনুদানপ্রাত ‘গোর’ ছবিটির জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক হিসেবে পুরস্কার পাচ্ছেন গাজী রাকায়েত হোসেন।

বার্তা২৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two + 1 =