‘সদরঘাটের টাইগার’ নতুন সিজনের তৃতীয় পর্বে বদলে গেল নাম

বাংলাদেশের ওটিটি যাত্রার প্রথম দিকের আলোচিত ও সমালোচিত সিরিজ ‘সদরঘাটের টাইগার’। সদরঘাটের একজন কুলিকে নিয়ে সুমন আনোয়ার নির্মাণ করেছিলেন ওয়েব সিরিজ সদরঘাটের টাইগার। চার বছর আগে মুক্তি পাওয়া সিরিজটি নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। সিরিজটির পক্ষে-বিপক্ষে যুক্তিতর্কে শামিল হয়েছিলেন দর্শক থেকে শুরু করে সংস্কৃতি অঙ্গনের মানুষেরাও। সেই সমালোচনা কাটিয়ে গত বছর মুক্তি পেয়েছিল সিরিজটির দ্বিতীয় পর্ব ‘সদরঘাটের টাইগার ২’। মানব পাচারের গল্প নিয়ে তৈরি হয়েছিল সিরিজটি।

বছর না ঘুরতেই আসছে সিরিজটির তৃতীয় পর্ব। তবে এবার ‘সদরঘাটের টাইগার’ নয়, সিরিজটি মুক্তি পাচ্ছে ‘টাইগার থ্রি’ নামে। এবারও সুমন আনোয়ারের পরিচালনায় টাইগার চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা। তাঁর বিপরীতে লাইলী চরিত্রে আছেন ফারহানা হামিদ। পয়লা বৈশাখে ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে মুক্তি পাবে টাইগার থ্রি। পাঁচ পর্বে সাজানো হয়েছে এবারের সিজন।

সিরিজটি নিয়ে সুমন আনোয়ার বলেন, ‘একটা সিরিজ তৈরি হয় ক্যারেক্টারের ওপর বেজ করে। সদরঘাটের কুলি টাইগার ও তার প্রেমিক লাইলীর প্রেম-ভালোবাসা দিয়ে সিরিজটি শুরু হয়েছিল। তারা বিভিন্ন সময় সমস্যার সম্মুখীন হয়, কখনো ভেঙে পড়ে, কখনো ঘুরে দাঁড়ায়। এভাবেই এগিয়েছে গল্প। সেই গল্পের ধারাবাহিকতায় তৈরি হয়েছিল দ্বিতীয় পর্ব। এবারের গল্পে দেখা যাবে সদরঘাটের কুলি টাইগার এখন ঢাকা শহরে প্রতিষ্ঠিত। সুখ-শান্তি এলে মানুষের জীবনে যে ধরনের ক্রাইসিস তৈরি হয়, সেই ক্রাইসিসের গল্প নিয়ে এবারের সিরিজ।’

সিরিজের নাম পরিবর্তন করে সদরঘাটের টাইগার থেকে টাইগার থ্রি করার বিষয়ে নির্মাতা বলেন, ‘যেহেতু এটা একটা ফ্রাঞ্চাইজি সিরিজ হতে যাচ্ছে, সে ক্ষেত্রে সদরঘাট নামটা টাইগারকে সমৃদ্ধ করে না। তাই নতুন করে টাইগার নামেই সিরিজটাকে প্রতিষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছি। নতুন চরিত্র, গল্পের বিপুল পরিবর্তন পরিবর্ধন এবং নতুন সম্ভাবনা নিয়ে আমাদের টাইগার।’ সুমন আনোয়ার আরও বলেন, ‘সদরঘাটের টাইগার যখন মুক্তি পেয়েছিল সে সময় পুরো ওটিটির ওপর একটা ঝড় বয়ে গিয়েছিল। সেই সময়ের চ্যালেঞ্জটা আমরা পার করতে পেরেছি। এখন কিন্তু সবাই টাকা খরচ করে ওয়েব কনটেন্ট দেখছে। তারই প্রতিফলন ধারাবাহিকভাবে নতুন ওটিটি কনটেন্ট নির্মাণ। এই প্রথম আমাদের দেশে কোনো সিরিজের তৃতীয় পর্ব মুক্তি পাচ্ছে। এই বিষয়টাকে অ্যাপ্রিশিয়েট করা উচিত।’

এবারের পর্বে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে জাকিয়া বারী মমকে। তবে নির্মাতা এখনই মমর চরিত্র নিয়ে বিস্তারিত বলতে চান না। নির্মাতা জানান, মমর অভিনীত চরিত্রটি দর্শকের জন্য চমক। রিলিজের আগে সেই চমকটা নষ্ট করতে চান না। সিরিজের অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুমন আনোয়ার, সমাপ্তি মাসুক, অশোক বেপারী, নাইমা আলম মাহা, শাহানা সুমি, সজীব, ইকতার, শিশুশিল্পী মিশকাত প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + 4 =