সানি নায়ক আমির প্রযোজক

একসঙ্গে কাজ করতে চলেছেন আমির খান ও সানি দেওল। সিনেমার নাম ‘লাহোর ১৯৪৭’। পরিচালক রাজকুমার সন্তোষী। তবে এ সিনেমায় অভিনয় করবেন না আমির। তিনি থাকছেন প্রযোজকের ভূমিকায়। ইনস্টাগ্রামে আমির খান এ ঘোষণা দিয়ে লিখেছেন, ‘আমি আর আমার টিম খুশি মনে জানাচ্ছি যে সানি দেওলের পরের সিনেমার প্রযোজক আমরা। প্রতিভাবান অভিনেতা সানি আর আমার অন্যতম প্রিয় পরিচালক রাজকুমারের সঙ্গে কাজ করতে পেরে ভালো লাগছে। আশা করছি, এই যাত্রা সমৃদ্ধ করবে আমাদের।’

এ বছর সানি দেওল অভিনীত ‘গদর ২’ বক্স অফিসে দারুণ ব্যবসা করেছে। অনিল শর্মা পরিচালিত এ সিনেমার প্রেক্ষাপট ভারত-পাকিস্তানের সমীকরণ। সাধারণ দর্শকের দেশপ্রেমের আবেগকে আরও একবার কাজে লাগাতে চান আমির। সে কথা মাথায় রেখে প্রযোজক-অভিনেতা হাত মেলালেন সানির সঙ্গে। জানা গেছে, দেশভাগের প্রেক্ষাপটে তৈরি হতে চলেছে ‘লাহোর ১৯৪৭’। খুশবন্ত সিংয়ের আলোচিত উপন্যাস ‘ট্রেন টু পাকিস্তান’ অবলম্বনে তৈরি হবে এ সিনেমা।

এখনো একসঙ্গে কোনো সিনেমায় কাজ করেননি আমির ও সানি। তবে বক্স অফিসে প্রতিদ্বন্দ্বী হিসেবে একে অপরের মুখোমুখি হয়েছেন একাধিকবার। ১৯৯০ সালে একই দিনে মুক্তি পেয়েছিল আমিরের ‘দিল’ ও সানির ‘ঘায়েল’। একই ঘটনা ঘটেছিল ১৯৯৬ সালে। বক্স অফিসে মুখোমুখি হয়েছিল আমিরের ‘রাজা হিন্দুস্থানি’ ও সানির ‘ঘাতক’। আবার ২০০১-এ ‘লগান’ ও ‘গদর’-এর মুক্তির দিনও ছিল এক। বক্স অফিসের রেষারেষি ভুলে এবার একই সিনেমায় দুই তারকা। এই জুটি যে অন্য রকম উদাহরণ তৈরি করবে, সে ব্যাপারে আশাবাদী সংশ্লিষ্ট ব্যক্তিরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + nineteen =