সিনেমা হলের ব্যবসায় সালমান খান

সিনেমা হলের ব্যবসায় নাম লেখাতে চান বলিউড অভিনেতা সালমান খান। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলিউড ভাইজানের ইচ্ছের কথা উঠে এসেছে।

সিনেমা মুক্তির ক্ষেত্রে বক্স অফিস ক্ল্যাশ একটা বড় সমস্যা। একসঙ্গে বড় তারকাদের সিনেমা মুক্তি পেলে হল ভাগাভাগিতে ক্ষতিগ্রস্ত হতে হয় প্রযোজনা প্রতিষ্ঠানকে। আর এই বিষয়ে আগের এক সাক্ষাৎকারে, বক্স অফিস ক্ল্যাশ এড়াতে আরও বেশি করে সিনেমা হল বানানোর আহ্বান জানিয়েছিলেন সালমান। সঙ্গে ইচ্ছা প্রকাশ করেছিলেন সিনেমা হল ব্যবসায়ী হিসেবে নাম লেখানোর।

সংবাদমাধ্যম আবারও তাঁর ইচ্ছের কথাটি জানতে চাইলে সালমান জানিয়েছেন, তাঁর থিয়েটারের ব্যবসায় আসার ইচ্ছে এখনো রয়েছে।

সালমান বলেন, ‘হ্যাঁ। আমি অনেক দিন ধরেই এই ব্যবসায় আসতে চাইছি। যদিও এটা একটা দীর্ঘ প্রক্রিয়া-জমি কিনতে হবে, সিনেমা হল বানাতে হবে। অনুমতি নিতে হবে, কর্মী নিয়োগ করতে হবে সঙ্গে আরও অনেক কিছু। আশা রাখি, আগামী বছর এই কাজ আমি শুরু করতে পারব। কাজ ধীরে ধীরে করব, তবে অবশ্যই করব।’

প্রসঙ্গত, এর আগের ‘রেস থ্রি’, ‘লাভরাত্রি’ সিনেমার পরিবেশক হিসাবেও ব্যবসা করেছেন সালমান। আর তখন থেকেই সিনেমা হল খোলার স্বপ্ন দেখছিলেন তিনি। তবে মুম্বাইতে নয়, ভারতের অন্যান্য জায়গায় সিনেমা হল খোলার পরিকল্পনা রয়েছে তাঁর।

সালমান আরও জানান, ‘আমি এই মুহূর্তে ভালো চিত্রনাট্য খুঁজছি। যেখানে অ্যাকশন নয়, ভালো গল্প থাকবে, কমেডি থাকবে এবং আমি সেটা পেয়েছিও। নন অ্যাকশন বলতে যেখানে একটা লক্ষ্য থাকবে, আত্মত্যাগ থাকবে, সততা থাকবে, গান থাকবে, ধামাল থাকবে আবার ক্লাইম্যাক্সও থাকবে। তবে ১০০ জনের সঙ্গে মারপিট নয়। শারীরিক লড়াই-ই শুধু লড়াই নয়। নাটক, প্রেম, ভালো গল্প থাকতে হবে। যেটা পুরো পরিবার বসে একসঙ্গে দেখতে পারবে।’

উল্লেখ্য, গত ১২ নভেম্বর মুক্তি পাওয়া ‘টাইগার ৩’ বিশ্বব্যাপী আয় করেছে ৪২৭ কোটি রুপি। প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস জানিয়েছে, ভারতে এটি ৩১৬ কোটি রুপি আয় করেছে। আর ভারতের বাইরে এর আয় ১১১ কোটি রুপি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − fifteen =