সুমাইয়া শিমুর জন্মদিন আজ

২০০৭ সাল, টেলিভিশন চ্যানেলগুলোতে তখন ধারাবাহিক নাটকের জয়জয়কার। সেই সময়ের একটি ধারাবাহিক নাটকের নাম ‘স্বপ্নচূড়া’। গল্পের দিক দিয়ে বিশেষ কিছু না হলেও এই নাটকের কেন্দ্রীয় চরিত্র ‘অপর্ণা’র কাণ্ডকারখানা দেখার জন্য দর্শকরা অপেক্ষায় থাকতেন। অপর্ণার বাংলা-হিন্দি-আরবির মিশেলে বলা সংলাপগুলো দর্শকরা উপভোগ করতেন। অপর্ণা চরিত্রে অভিনয় করা সেই অভিনেত্রীটি রাতারাতি হয়ে যান দর্শক নন্দিত। অভিনয়ের পাশাপাশি তার মিষ্টি হাসির ভক্ত ছিলেন অনেকেই।

স্বপ্নচূড়ার গৃহবধূ অপর্ণা থেকে অভাবের মাঝেও স্বপ্নে বিভোর ললিতা কিংবা হাউজফুলের বড় মেয়ে শিমু সব চরিত্রেই নিজেকে সমাদৃত করা এই জনপ্রিয় অভিনেত্রী হলেন সবার প্রিয় সুমাইয়া শিমু। ১৯৮০ সালের আজকের এইদিনে জন্মগ্রহণ করা এই অভিনেত্রীর জন্মদিন আজ। শুভ জন্মদিন সুমাইয়া শিমু।

সুমাইয়া শিমু প্রথম টিভি নাটকে অভিনয় করেন ১৯৯৯ সালে। তার প্রথম নাটক অরণ্য আনোয়ারের ‘এখানে আতর পাওয়া যায়’। এটি প্রচারিত হয় চ্যানেল আইতে।  টিভি নাটকের তখন যেমন স্বর্ণযুগ ছিল তেমনি জনপ্রিয় অভিনেত্রী ও ছিলো বেশ। তাই নাটকে শুরুতেই জনপ্রিয়তা পাওয়া বেশ কষ্টসাধ্য।

এই অভিনেত্রী প্রথম আলোচনায় আসেন বাপ্পা মজুমদারের ‘পরী’ গানের মডেল হয়ে। সুমাইয়া শিমু সঙ্গে চিত্রনায়ক রিয়াজের সঙ্গে ইউরো অরেঞ্জের বিজ্ঞাপন ও টেলিফিল্ম কুড়িয়ে পাওয়া সুখ ও দারুণ জনপ্রিয়তা পায়। এছাড়া তিব্বত পমেডের বিজ্ঞাপন, অরুণ চৌধুরীর গোলাপ কেন কালো সহ বেশ কিছু আলোচিত ছিল। ইত্যাদিতে সেলিম চৌধুরীর গাওয়া ‘বৃষ্টি পড়ে টাপুর টুপুর’ গানে মডেল হয়েছিলেন।

অবশেষে মাহেন্দ্রক্ষণ আসে ‘স্বপ্নচূড়া’ দিয়ে, এটিই তার ক্যারিয়ারের সবচেয়ে জনপ্রিয় কাজ হিসেবে বিবেচিত। এই নাটকের তুমুল জনপ্রিয়তার পর সুমাইয়া শিমুর ব্যস্ততা বেড়ে যায় দ্বিগুণ, টিভি নাটকে নতুন করে উচ্চারিত হতে লাগলো তার নাম। এই নাটকের জন্য দর্শক জরিপে মেরিল প্রথম আলো পুরস্কার পেয়েছিলেন। সুমাইয়া শিমুর বেশ কয়েকটি ধারাবাহিক নাটকগুলো জনপ্রিয় হয়েছিল এর মধ্যে ললিতা, মহানগর অন্যতম। আর ‘হাউজফুল’ হচ্ছে ক্যারিয়ারের অন্যতম সেরা কাজ। এছাড়া এফ এন এফ, রেডিও চকলেট,বিহাইন্ড দ্য সিন, জিম্মি অন্যতম।

অভিনয় জীবনের পাশাপাশি ব্যক্তিজীবনেও তিনি খুব উজ্জ্বল। ব্যস্ততার মাঝেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা সম্পন্ন করেছেন। বিয়ের পর থেকেই অভিনয়ে অনিয়মিত হয়ে যান। সবশেষ এই অভিনেত্রী ‘টাপুর টুপুর’ শিরোনামের নাটকে অভিনয় করেছেন। ৯০ দশকের গল্পে নির্মিত নাটকটি রচনা করেছেন জহির করিম আর পরিচালনা করেছেন শরিফুল ইসলাম শামীম। এই নাটকটি গেল পহেলা বৈশাখে এনটিভিতে প্রচারিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 3 =