সেন্টমার্টিন দ্বীপ নিয়ে ডিক্যাপ্রিও’র অভিনন্দন বার্তা

বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন নিয়ে বার্তা দিয়েছেন অস্কার-জয়ী হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও।প্রবাল দ্বীপটির চারপাশে নতুনভাবে সামুদ্রিক সুরক্ষিত অঞ্চল গড়ে তোলায় বাংলাদেশ সরকার, স্থানীয় জনগোষ্ঠী এবং এনজিওগুলোকে অভিনন্দন জানিয়েছেন তিনি।টাইটানিক’ সিনেমার জন্য বাংলাদেশে খুবই পরিচিত ডিকাপ্রিও। তার অভিনন্দন বার্তা স্থানীয় ভক্তদের মন কেড়ে নিয়েছে।

বাংলাদেশ সময় শুক্রবার রাত সাড়ে ৮টায় টুইটারে ডিক্যাপ্রিও লিখেছেন, ‘সেন্টমার্টিন দ্বীপের চারপাশে নতুন প্রতিষ্ঠিত সামুদ্রিক সুরক্ষিত অঞ্চলের জন্য বাংলাদেশ সরকার, স্থানীয় জনগোষ্ঠী এবং এনজিওগুলোকে অভিনন্দন, যা জীববৈচিত্র্যের একটি অসাধারণ পরিমণ্ডলকে রক্ষা করবে এবং বাংলাদেশের একমাত্র প্রবাল প্রাচীরের জন্য প্রাকৃতিক আবাসস্থল জোগান দেবে।’

চলচ্চিত্রের অভিনয় ও প্রযোজনার পাশাপাশি পানি দূষণ, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে নানা ধরনের কর্মকাণ্ডে জড়িত ডিকাপ্রিও। প্রচারণার পাশাপাশি তহবিল নিয়েও কয়েক বছর ধরে কাজ করছেন। সম্প্রতি এ অভিনেতাকে সম্মান জানিয়ে তার নামে একটি গাছের নামকরণ করেছেন যুক্তরাজ্যের রয়্যাল বোটানিক গার্ডেনসের একদল রেইনফরেস্ট বিজ্ঞানী।

‘দ্য রেভেন্যান্ট’ ছবির জন্য অস্কার জেতা লিওনার্দো ডিকাপ্রিওকে সর্বশেষ দেখা গেছে নেটফ্লিক্সের ‘ডোন্ট লুক আপ’ ছবিতে। তাকে সামনে দেখা যাবে মার্টিন স্করসেজি পরিচালিত ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’-এ।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − four =