সৌদি আরবে ইতিহাস গড়তে যাচ্ছে মেটালিকা

সৌদি আরবে ইতিহাস গড়তে যাচ্ছে বিশ্বের জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড মেটালিকা। সৌদি আরবের ইতিহাসে প্রথম হার্ড রক ব্যান্ড হিসেবে পারফর্ম করতে যাচ্ছে ব্যান্ডটি। মধ্যপ্রাচ্যের রক্ষণশীল এই দেশের রাজধানী রিয়াদে অনুষ্ঠেয় তিন দিনব্যাপী সাউন্ডস্টর্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী রাতে মঞ্চ মাতাবে মেটালিকা।

ইনস্টাগ্রামে মেটালিকা জানিয়েছে, আগামী ১৪ ডিসেম্বর থেকে সৌদি আরবে শুরু হওয়া তিন দিনের সাউন্ডস্টর্ম ফেস্টিভ্যালে প্রথম হার্ড রক ব্যান্ড হিসেবে পারফর্ম করতে যাচ্ছে ব্যান্ডটি।

এক বিবৃতিতে মেটালিকা ইনস্টাগ্রামে লিখেছে, ‘আমরা এখনো ২০২৩ সাল শেষ করতে পারিনি। এরই মধ্যে আশ্চর্যজনকভাবে আমাদের কাছে একটি সুযোগ এসেছে। এইমাত্র একটি বড় উৎসবে পারফর্ম করার জন্য আমাদের আমন্ত্রণ জানানো হয়েছে। বিশ্বের এই অংশে আমরা কখনো পারফর্ম করিনি। আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে আগামী ১৪ ডিসেম্বর সৌদি আরবের রিয়াদে সাউন্ডস্টর্ম ফেস্টিভ্যালে অংশগ্রহণ করে প্রথম হার্ড রক ব্যান্ড হিসেবে ইতিহাস তৈরি করতে যাচ্ছি।’

এর আগে ২০১১ সালে সংযুক্ত আরব আমিরাতে প্রথমবার পারফর্ম করে মেটালিকা। দীর্ঘ ১২ বছর পর মধ্যপ্রাচ্যের আরেকটি দেশে ব্যান্ডটির প্রথম লাইভ পারফরম্যান্স অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উল্লেখ্য, সাউন্ডস্টর্ম ফেস্টিভ্যালে মেটালিকা ছাড়াও অন্যান্য বিখ্যাত শিল্পী ও ব্যান্ডের সদস্যরা অংশগ্রহণ করবেন। এদের মধ্যে রয়েছেন ফারেল উইলিয়ামস, ক্রিস ব্রাউন, এইচইআর, ব্ল্যাক আইড পিজ, জে বালভিন, অ্যান-মারি, ডিজে টাইস্টো এবং ডেভিড গুয়েটা। গত বছর এই ফেস্টিভ্যালে ৬ লাখের বেশি মানুষ উপস্থিত ছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + four =