হলিউড অভিনেতা আন্দ্রে ব্রাওরের মৃত্যু

এমি পুরস্কারজয়ী অভিনেতা আন্দ্রে ব্রাওর মারা গেছেন। দ্য গার্ডিয়ান জানিয়েছে, গত ১১ ডিসেম্বর সোমবার ৬১ বছর বয়সে আন্দ্রের মৃত্যু হয়। অভিনেতার ম্যানেজার জেনিফার অ্যালেন সংবাদমাধ্যমকে জানান, কিছুদিনের অসুস্থতার পর অভিনেতার মৃত্যু হয়েছে।

আন্দ্রে ব্রাওরের স্ত্রী অভিনেত্রী অ্যামি ব্র্যাবসন। তিনও ব্রাওরের সঙ্গে ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট’-এও অভিনয় করেন। এ সিরিজটির জন্যই তিনি দর্শকপ্রিয়তা লাভ করেন।

২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত বানানো কমেডি সিরিজ ‘ব্রুকলিন নাইন-নাইন’-এ ক্যাপ্টেন রেমন্ড হল্টের ভূমিকা অভিনয় করে পরিচিতি পান ব্রাওর। পরে এনবিসির ‘হোমিসাইড: লাইফ অন দ্য লাইফ অন দ্য এনবিসি’-তে গোয়েন্দা ফ্র্যাঙ্ক পেম্বলটনের চরিত্রে অভিনয়ের জন্যও পরিচিত ছিলেন। এ চরিত্রের জন্য তিনি প্রথমবারের মতো এমি জেতেন। ২০০৬ সালে, এফএক্স মিনি-সিরিজ ‘থিফ’-এ হেস্ট ক্রু লিডার নিক অ্যাটওয়াটারের চরিত্রে অভিনয় করে তিনি দ্বিতীয়বার এমি জিতেছিলেন।

১৯৮৯-সালে গ্লোরিতে, ম্যাথিউ ব্রডরিক এবং ডেনজেল ওয়াশিংটনের বিপরীতে প্রথমবার সিনেমায় অভিনয় করেন আন্দ্রে ব্রাওর। তিনি টমাস সিয়ারলেস চরিত্রে অভিনয় করেছিলেন। ‘সিটি অব অ্যাঞ্জেলস’, ‘ফ্রিকোয়েন্সি’, ‘পোসেইডন’, ‘প্রাইমাল ফিয়ার’, ‘ডুয়েটস’, ‘দ্য মিস্ট’, ‘ফ্যান্টাস্টিক ফোর: রাইজ অব দ্য সিলভার সার্ফার’, ‘সল্ট’ এর মতো সিনেমায় অভিনয় করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eight − 7 =