হামাসকে সমর্থন করায় আটক ফিলিস্তিনি অভিনেত্রী মাইসা

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসকে সমর্থন করায় ইসরায়েলে বসবাসরত ফিলিস্তিনি মডেল ও অভিনেত্রী মাইসা এলহাদিকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি পুলিশ। গত সোমবার ইসরায়েলের উত্তর নাজারেথ শহর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের শহর নাজারেথের বাসিন্দা মাইসা এলহাদি ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। এরপর গত সোমবার তাঁকে গ্রেপ্তার করা হয়। জানা গেছে, বৃহস্পতিবার পর্যন্ত তাঁকে রাখা হবে পুলিশি হেফাজতে।

সোশ্যাল মিডিয়ায় মাইসার পোস্ট করা ছবিতে দেখা যায়, একটি বুলডোজার গাজা উপত্যকা এবং ইসরায়েলের মাঝে থাকা কাঁটাতারের প্রাচীর গুঁড়িয়ে দিচ্ছে। ছবির ক্যাপশনে এ ঘটনার সঙ্গে ১৯৮৯ সালের বার্লিনের দেয়াল ভাঙার তুলনা করেন মাইসা। ক্যাপশনে তিনি লেখেন, ‘বার্লিন স্টাইলে এবার যাওয়া যাক?’

এমন ঘটনায় মাইসাই প্রথম নন, ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত নিয়ে পোস্ট করায় এর আগে ইসরায়েলি গায়ক দালাল আবু আমনেকেও আটক করা হয়েছিল।

২০১৪ সালে বড় পর্দায় অভিষেক হয় ৩৭ বছর বয়সী অভিনেত্রী মাইসার। এরই মধ্যে বেশ যশ-খ্যাতি কুড়িয়েছেন তিনি। তাঁর অভিনীত উল্লেখযোগ্য  সিনেমা হলো  ‘আইস অব থিফ’, ‘৩০০০ নাইটস’, ‘দ্য অ্যাঞ্জেল’ প্রভৃতি। সিনেমার পাশাপাশি কাজ করেছেন সিরিজেও। সম্প্রতি ব্রিটিশ টেলিভিশন সিরিজ ‘বাগদাদ সেন্ট্রাল’-এ অভিনয় করেছেন মাইসা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 − 1 =