হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করলো বাংলাদেশ নারী দল

বড় ব্যবধানে হেরে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করেছে  বাংলাদেশ দল। গতরাতে গ্রুপ-১এ নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটের বড় ব্যবধানে হারের লজ্জা পায় বাংলাদেশ। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে এই প্রথম ১০ উইকেটে ম্যাচ হারলো বাংলাদেশ নারী দল।

কেপ টাউনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। পাওয়ার প্লেতে ২২ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। শামিমা সুলতানা ১১ ও মুরশিদা খাতুন খালি হাতে ফিরেন।

তৃতীয় উইকেটে ৪১ বলে ৩৩ রানের জুটি গড়ে শুরুর চাপ সামাল দেন সোবহানা মোস্তারি ও অধিনায়ক নিগার সুলতানা। বড় ইনিংস খেলার আভাস দিয়েও মোস্তারি ২৭ ও নিগার ৩০ রানে আউট হন।

পরের দিকে স্বর্ণা আকতার ১১ ও নাহিদা আকতার অপরাজিত ১৫ রান করেন। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১১৩ রানের মামুলি সংগ্রহ পায় বাংলাদেশ।

১১৪ রানের টার্গেট উদ্বোধনী জুটিতেই স্পর্শ করে  দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার লরা উলভার্ট ও তাজমিন ব্রিটস। ১১ বল বাকী রেখে জয় নিশ্চিত করে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার নাম লেখান উলভার্ট-ব্রিটস জুটি। উলভার্ট ৫৬ বলে ৬৬ ও ব্রিটস ৫১ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

এবারের আসরে  শ্রীলংকার কাছে ৭ উইকেট, অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেট ও নিউজিল্যান্ডের কাছে ৭১ রানে হার বরণ করে নিগার সুলতানার দল। ২০১৪ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ জয় পেয়েছিলো বাংলাদেশ। এরপর টানা ১৬ ম্যাচে হার দেখলো বাংলাাদেশ। এই নিয়ে পাঁচবার বিশ্বকাপে অংশ নিয়ে প্রথম রাউন্ড থেকেই মিশন শেষ করলো বাংলাদেশ।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − nine =