২০ হাজার দর্শক মাতিয়ে সোলসের প্রথম লন্ডন সফর

দেশের জনপ্রিয় ব্যান্ড সোলস। সারা বছরই কনসার্টে ব্যস্ত থাকে দলটি। দেশের সীমানা ছাড়িয়েও কনসার্ট থাকে তাদের। সম্প্রতি লন্ডনে পারফর্ম করেছে সোলস। রোববার লন্ডনের মাইল অ্যান্ড স্টেডিয়ামে ঈদ আনন্দমেলা আয়োজনে অংশ নেয় ব্যান্ডটি। প্রায় ২০ হাজার দর্শক ছিল এ আয়োজনে।

অনুষ্ঠানের মধ্য দিয়েই দলটির ৫০ বছর পূর্তির আয়োজন শুরু হয়েছে। এ আয়োজনে প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুকে ট্রিবিউট করে ‘‌একদিন ঘুম ভাঙা শহরে’ গানটি পরিবেশন করেন সোলস সদস্যরা। প্রথমবারের মতো লন্ডনে পারফর্ম করা প্রসঙ্গে ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, ‘‌প্রথমবারের মতো সোলস লন্ডনে শো করেছে। হাজারো প্রবাসী বাঙালিরা আমাদের গান উপভোগ করেছেন। তাদের সঙ্গে সুন্দর সময় কাটালাম। বিশেষ করে সোলসের ৫০ বছর পূর্তি উপলক্ষে লন্ডনবাসীদের ‘‘‌কিতা ভাইসাব’’ গানটি উপহার দিতে পেরে খুবই ভালো লাগছে।’

এ অনুষ্ঠানের উদ্বোধনীতে ছিলেন লন্ডনে বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম। এ সময় তিনি সোলস সদস্যদের হাতে ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ সম্মাননা তুলে দেন। লন্ডন সফরে আছেন পার্থ বড়ুয়া, নাসিম আলী খান, আহসানুর রহমান আশিক (ড্রামস), মীর শাহরিয়ার মাসুম (কি-বোর্ড) মারুফ হাসান রিয়েল (বেজ গিটার) ও শামীম আহমেদ (সাউন্ড ইঞ্জিনিয়ার)।

৫০ বছরে পা রেখে বেশকিছু নতুন পরিকল্পনা হাতে নিয়েছে দেশের অন্যতম ঐতিহ্যবাহী ব্যান্ড সোলস। এর মধ্যে রয়েছে নিজেদের নতুন লোগো উন্মোচন, ৫০টি গান প্রকাশ, দেশ-বিদেশে সিরিজ কনসার্ট ও একটি গ্র্যান্ড কনসার্টের মাধ্যমে ৫০ বছর পূর্তি উদযাপন। গত ৬ জুন আয়োজনের মধ্য দিয়ে লোগো উন্মোচন করে নিজের নানা পরিকল্পনা জানায় সোলস। ৫০ বছরের সোলসকে এ প্রজন্মের শ্রোতাদের কাছে তুলে ধরতে পরিকল্পনাটি নেয়া হয়েছে বলেও জানান সদস্যরা। সোলসের পথচলা শুরু ১৯৭৩ সাল থেকে, চট্টগ্রামে। তবে সূত্রপাত হয়েছে তারও এক বছর আগে (১৯৭২)। সাজেদ উল আলমের নেতৃত্বে কয়েক তরুণ ‘সুরেলা’ নামের একটি ব্যান্ড গঠন করে। ১৯৭৩ সালে এর নাম পরিবর্তন করে রাখা হয় ‘সোলস’। এ লম্বা সময়ে সোলসে অনেকে যুক্ত হয়েছেন, অনেকে বেরিয়ে গেছেন। তবে থেমে থাকেনি সোলস। চট্টগ্রামে গড়ে ওঠা এ ব্যান্ড প্রজন্মের পর প্রজন্মের মাঝে ধরে রেখেছে জনপ্রিয়তা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 3 =