২৬ মে মুক্তি পাচ্ছে ‘আদিম’

গণ-অর্থায়নে নির্মিত ‘আদিম’ সিনেমা ইতিমধ্যে বিশ্বের একাধিক ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়ে পুরস্কারও পেয়েছে। এবার আরো একটি সুখবর দিলেন ছবির নির্মাতা যুবরাজ শামীম।

নির্মাতা জানান, “বুলগেরিয়ার সমুদ্রতীরবর্তী শহর ভার্নায় অনুষ্ঠিতব্য ৩১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল লাভ ইজ ফোলির ইন্টারন্যাশনাল কম্পিটিশন বিভাগে ‘আদিম’ মনোনীত হয়েছে।” উৎসবটি শুরু হবে আগস্টের ২৫ তারিখ।

এদিকে সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। আগামী ২৬ মে মুক্তি পাবে ‘আদিম’, এমনটাই কালের কণ্ঠকে জানালেন এর নির্মাতা যুবরাজ শামীম।

বললেন, ‘আমি প্রচারণার মানুষ না, আবার সেই অর্থে ছবির মানুষও বলা যায় না। তবু কেমনে কেমনে গণমানুষের অংশগ্রহণে একটা বড় ছবি বানায়ে ফেললাম। ছবিটা বিভিন্ন দেশে পুরস্কৃত হলো, আপনারা জানলেন। এবং নিজ উদ্যোগে বহু মানুষরে জানায়ে দিলেন। কী আশ্চর্য ভালোবাসা পেয়েছি জীবনে।’

তিনি বলেন, “এরপর খুব সম্প্রতি মেজবাউর রহমান সুমন ভাই আগায়ে আসলেন, পরপর কয়েকটা পোস্টার করে দিলেন। এর মধ্যে একটা পোস্টার শেয়ার করার সঙ্গে সঙ্গে আপনারা অনেকেই আপনাদের ফেসবুক ওয়ালে পোস্টারটারে জায়গা দিলেন। অনেকেই আবার ইনবক্সে পোস্টারটার সমালোচনাও করলেন। কিন্তু বিশ্বাস করেন, এই প্রথম আমি সমালোচনায় আহত হই নাই, বরং মনে হইছে আপনারা ‘আদিম’কে নিজেদের মনে করেন, ভালোবাসেন। আপনাদের সকলের প্রতি আমার গভীর ভালোবাসা।”

টঙ্গীর একটি বস্তিতে হয়েছে ‘আদিম’-এর শুটিং। সিনেমার কাহিনিও বস্তিকে কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণ-অর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়নের ব্যানারে নির্মিত এবং সহপ্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম যুক্ত আছে বলেও জানান যুবরাজ।

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও ‘আদিম’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen − eleven =