৬০০ পর্বে বকুলপুর, জবার ৩০০

মাইলফলকের সামনে দাঁড়িয়ে দীপ্ত টিভির দুই দীর্ঘ ধারাবাহিক ‘বকুলপুর সিজন-২’ ও ‘জবা’। আজ বছরের প্রথম দিন প্রচারিত হবে বকুলপুরের ৬০০তম পর্ব ও জবা নাটকের ৩০০তম পর্ব।

‘মাটির মেয়ের আকাশ ছোঁয়ার গল্প’ নিয়ে জবা পরিচালনা করছেন আশিস রায়। গ্রামের দুরন্ত মেয়ে জবার বিয়ে হয়ে যায় পুরান ঢাকার মিঠুর সঙ্গে। স্বামী মিঠু স্বভাবে নম্র-ভদ্র, তবে তার মা বিলকিস বেগমের ভীষণ মেজাজ। তালুকদারবাড়িতে পান থেকে চুন খসতে পারে না বিলকিস বেগমের অনুমতি ছাড়া। বাড়ির সবচেয়ে ছোট ছেলে মিঠুর জন্য বিলকিসের চাওয়া ছিল শান্ত-ভদ্র সংসারী এক মেয়ে। কিন্তু জবা ঠিক তার উল্টো। ছেলে মিঠুর মন রাখতে বাড়িতে বউ করে আনতে বাধ্য হয় চঞ্চল ও প্রতিবাদী জবাকে। বিলকিস নিজের মতো করে জবাকে গড়ে নিতে চাইলে তৈরি হয় সম্পর্কের দ্বন্দ্ব।

জবা নাটকটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন নাসিমুল হাসান, সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ডলি জহুর, অরুণা বিশ্বাস, রেজমিন সেতু, সোহান খান, শানারেই দেবী শানু, আইনুন পুতুল প্রমুখ। ধারাবাহিকটির ৩০০তম পর্বটি প্রচার হবে আজ সন্ধ্যা ৭টায়।

রাত ৮টায় প্রচারিত হবে বকুলপুর সিজন-২-এর ৬০০তম পর্ব। আহমেদ শাহাবুদ্দীনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন কায়সার আহমেদ। নির্মাতা জানান, ৬০০তম পর্বে থাকবে চেয়ারম্যান দীবা ও দীবা নন্দিনীর অস্তিত্বের তীব্র দ্বন্দ্ব। কে টিকে যাবে এই দ্বন্দ্বে? চেয়ারম্যান দীবা নাকি দীবা নন্দিনী?

চেয়ারম্যান দীবার জন্য মিষ্টি আনতে গিয়ে বৈরাম খাঁর বাধার মুখে পড়ে উগান্ডা। শেষ পর্যন্ত উগান্ডা কি পারবে মিষ্টি নিয়ে চেয়ারম্যান দীবার কাছে পৌঁছাতে? সব মিলিয়ে টানটান উত্তেজনায় ভরা এই বিশেষ পর্বটি দেখা যাবে রাত ৮টায়। বকুলপুর সিজন-২-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সুজাতা আজিম, আজিজুল হাকিম, আনিসুর রহমান মিলন, আ খ ম হাসান, নাদিয়া আহমেদ, শ্যামল মওলা, লাবণ্য লিজা, সাজু খাদেম, ওয়ালিউল হক রুমি, নাবিলা ইসলাম, ফারজানা ছবি, টুটুল চৌধুরী, হেদায়েত নান্নু, ডেভোরা কুইয়া, ইমরান হাসো প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + 4 =