৭৫তম এমি অ্যাওয়ার্ড’স বিজয়ী হলেন যারা

এমি পুরস্কারেও বাজিমাত করলো টিভি সিরিজ ‘সাকসেশন’। সপ্তাহ খানেক আগে গোল্ডেন গ্লোবেও ছিল এই সিরিজের জয়জয়কার।  ক্রিটিকস চয়েসে আরেক টিভি সিরিজ ‘দ্য বিয়ার’ তেমন সুবিধা করতে না পারলেও গোল্ডেন গ্লোব পুরস্কারের মতো এমি আসরেও দারুণভাবে সফল হয়েছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের টেলিভিশন-দুনিয়ার সবচেয়ে বড় পুরস্কার এমি অ্যাওয়ার্ডসের ৭৫তম আসর বসেছিল লস অ্যাঞ্জেলেসের পিকক থিয়েটারে। এতে সর্বোচ্চ ছয়টি করে পুরস্কার বাগিয়েছে এই দুই টিভি সিরিজ। এর মধ্যে ‘সাকসেশন’ হয়েছে সেরা ড্রামা সিরিজ এবং ‘দ্য বিয়ার’ হয়েছে সেরা কমেডি সিরিজ।

এইচবিওতে প্রচারিত ‘সাকসেশন’ সিরিজের গল্প আবর্তিত হয়েছে এক পরিবারের গল্পে; পারিবারিক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে সদস্যদের মধ্যে লড়াইয়ের গল্পে সিরিজটি নির্মাণ করেছেন জেস আর্মস্ট্রং। সিরিজের চতুর্থ ও পঞ্চম মৌসুমে অভিনয়ের জন্য এমিতে সেরা অভিনেতা ও অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কিয়েরান কালকিন ও সারাহ স্নুক।

জেস আর্মস্ট্রং বলেছেন, ‘শো’টি শেষ করার জন্য দুঃখ পেয়েছিলাম। তবে এই প্রাপ্তি আমাকে ভীষণ আনন্দিত করেছে।’ সপ্তাহখানেক আগে গোল্ডেন গ্লোবের ৮১তম আসরে সেরা টিভি সিরিজসহ ৪টি শাখায় পুরস্কার পেয়েছে সিরিজটি।

সেরা কমেডি সিরিজসহ ছয়টি পুরস্কার পেয়েছে ‘দ্য বিয়ার’। হুলুতে প্রচারিত সিরিজটি নির্মাণ করেছেন ক্রিস্টোফার স্টরার। খ্যাতিমান এক পাচককে নিয়ে নির্মিত সিরিজে অভিনয়ের জন্য কমেডি সিরিজ শাখায় সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন জেরেমি অ্যালেন হোয়াইট। পার্শ্বচরিত্রে পুরস্কার পেয়েছেন এই সিরিজের আইয়ো এডেবিরি ও এবন মস।

হোয়াইট বলেন, ‘আপনাদের সামনে আসতে পেরে আমি ভীষণ গর্বিত ও কৃতজ্ঞ। এই শো আমি খুব ভালোবাসি।’ গোল্ডেন গ্লোবের ৮১তম আসরে বেস্ট টিভি সিরিজ, মিউজিক্যাল অর কমেডি বিভাগে পুরস্কার জিতেছে ‘দ্য বিয়ার’। সেরা লিমিটেড সিরিজসহ পাঁচটি শাখায় পুরস্কার পেয়েছে ‘বিফ’। নেটফ্লিক্সের সিরিজটি নির্মাণ করেছেন কোরীয় নির্মাতা লি সাং জিন।

এমি অ্যাওয়ার্ডসের ৭৫তম আসর গত বছরের সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল। তবে হলিউডে ধর্মঘটের কারণে তা পেছানো হয়। আসরটি সরাসরি সম্প্রচার করেছে ফক্স ব্রডকাস্ট নেটওয়ার্ক। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অ্যান্থনি অ্যান্ডারসন।

এক নজরে প্রাইমটাইম এমি ২০২৩

সেরা ড্রামা সিরিজ: সাকসেশন, সেরা অভিনেতা (ড্রামা সিরিজ): কিয়েরান চুল্কিন (সাকসেশন), সেরা অভিনেত্রী (ড্রামা সিরিজ): সারা স্নুক (সাকসেশন), সেরা পার্শ্ব অভিনেতা (ড্রামা সিরিজ): ম্যাথিউ ম্যাকফাডেন (সাকসেশন), সেরা পার্শ্ব অভিনেত্রী (ড্রামা সিরিজ): জেনিফার কুলিজ (দ্য হোয়াইট লোটাস), সেরা কমেডি সিরিজ: দ্য বিয়ার, সেরা অভিনেত্রী (কমেডি সিরিজ): কুইন্টা ব্রুনসন (অ্যাবট এলেমেন্টারি), সেরা অভিনেতা (কমেডি সিরিজ): জেরেমি অ্যালেন হোয়াইট (দ্য বিয়ার), সেরা লিমিটেড অথবা অ্যান্থলজি সিরিজ: বিফ (নেটফ্লিক্স), সেরা অভিনেত্রী (অ্যান্থলজি সিরিজ): আলি ওং (বিফ), সেরা অভিনেতা (অ্যান্থলজি সিরিজ): স্টিভেন ইউন (বিফ), সেরা রচনা (কমেডি সিরিজ): ক্রিস্টোফার স্টোরার (দ্য বিয়ার), সেরা রচনা (ড্রামা সিরিজ): জেসি আর্মস্ট্রং (সাকসেশন), সেরা নির্মাতা (ড্রামা সিরজ): মার্ক মাইলড (সাকসেশন), সেরা নির্মাতা (কমেডি সিরিজ): ক্রিস্টোফার স্টোরার (দ্য বিয়ার)

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + 20 =