৯ মামলায় জামিন পেলেন মির্জা ফখরুল, তবে মুক্তি পাচ্ছেন না এখনই

রাজধানীর রমনা ও পল্টন থানায় নাশকতার পৃথক ৯টি মামলাতে জামিন পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১০ হাজার টাকা মুচলেকায় এ জামিন মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত। তবে ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন নাশকতার অভিযোগে অপর ২ মামলায় জামিন অপেক্ষমাণ থাকায় তিনি এখনই কারামুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বুধবার (৯ জানুয়ারি) বিকালে শুনানি শেষে জামিন আদেশ দেন আদালত। মির্জা ফখরুলের পক্ষে আদালতে জামিন শুনানি করেন আইনজীবী আসাদুজ্জামান, মহসিন মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবা, ওরম ফারুক ফারুকীসহ আরও অনেকেই। রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রমনা দুই ও পল্টন থানার ছয় মামলায় জামিনের আবেদন মঞ্জুর করেন। পরে রমনা থানার আরেক মামলাতেও জামিন পান তিনি।

আইনজীবীরা জানিয়েছেন, ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিন পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মোট ১১টি মামলায় মির্জা ফখরুলকে আসামি করা হয়েছে। এর মধ্যে গতকাল মঙ্গলবার গ্রেফতার দেখানো ৯টি মামলায় আজ জামিন পেলেন তিনি। তবে অন্য দুটি মামলার মধ্যে একটি আজই হাইকোর্টে জামিন নামঞ্জুর হয়েছে। অন্য মামলাটি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে শুনানির অপেক্ষায়। একারণে এখনই কারামুক্ত হতে পারছেন না তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 2 =