দুর্গাপূজায় টেলিফিল্ম ‘প্রতিমা বিসর্জন’

কুমারপাড়ার গল্প নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে একটি টেলিফিল্ম। নাম ‘প্রতিমা বিসর্জন’। এটি রচনা ও পরিচালনা করেছেন লিটু করিম। সম্প্রতি রাজবাড়ীর পাংশা কুমারপাড়ায় টেলিফিল্মটির শুটিং সম্পন্ন হয়েছে। এটি মূলত দুর্গাপূজার জন্য নির্মাণ করা হয়েছে। এতে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, আহমেদ সাব্বির রোমিও ও সেতু।

এর গল্পে দেখা যাবে, কুমারপাড়ার প্রায় সবাই মাটির বাসন বানিয়ে জীবন চালায়। নরেন তার দুই সন্তান নিতাই ও নিমাইকে নিয়ে এ পাড়াতেই বসবাস করে। এদিকে দয়ারাম বাবুর ঠাকুরদা ছিল এ এলাকার জমিদার। তার একমাত্র কন্যা চন্দ্রমুখী। নরেনের ছেলে নিমাই চন্দ্রমুখীকে পছন্দ করে, কিন্তু গরিবের সন্তান বলে কখনো বলতে পারে না।

দয়ারাম বাবু ঠিক করেছেন বাড়িতে লক্ষ্মীপূজা শুরু করবেন। নিমাই ভালো প্রতিমা গড়ে। তাই প্রতিমা গড়ার দায়িত্ব তাকে দেয়। নিমাই লক্ষ্মীর প্রতিমা বানাতে গিয়ে চন্দ্রমুখীর মূর্তি বানিয়ে ফেলে। এ নিয়ে গ্রামে হইচই পড়ে যায়। উত্তেজিত হয়ে যান দয়ারাম বাবু। নিমাইকে চন্দ্রমুখীর মূর্তি বিসর্জন দিতে বলে। কিন্তু রাজি হয় না নিমাই। গল্পের টানাপোড়েনে শেষ পর্যন্ত নিমাই ও চন্দ্রমুখী আত্মহত্যা করে। টেলিফিল্মটি দুর্গাপূজায় মাছরাঙা টেলিভিশনে প্রচারে আসবে বলে জানা গেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 − two =