কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ১৫ ডিসেম্বর

আগামীকাল ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান মঞ্চে বসছে চাঁদের হাট। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস।

এর আগে অসুস্থতার জন্য উপস্থিত থাকতে পারেননি অমিতাভ বচ্চন। এ বারের ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন অনুষ্ঠানে সস্ত্রীক উপস্থিত থাকবেন অমিতাভ।

পাশাপাশি শাহরুখ খান, সৌরভ গাঙ্গুলী, মহেশ ভাট, শত্রুঘ্ন সিনহা, রানি মুখোপাধ্যায়, কুমার শানু, অরিজিৎ সিং-ও উপস্থিত থাকবেন মঞ্চে। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন ফিল্ম ফেস্টিভ্যালে এ বার উপস্থিত থাকতে চলেছেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খানরা। এ বারের ফিল্ম ফেস্টিভ্যালে বিশেষ সম্মান জানানো হচ্ছে অমিতাভ বচ্চনকে।

নবান্ন সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুরেই কলকাতা এসে পৌঁছাবেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান। তিন বছর পর জাঁকজমক করে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হতে চলেছে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামেই হবে এই উদ্বোধনী অনুষ্ঠান।

৪২টি দেশের মোট ১০৭৮-টি ছবি প্রদর্শিত হবে এবারের কলকাতা চলচ্চিত্র উৎসবে। এর আগে ২০২২ সালে করোনার জন্য উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন শাহরুখ খান।

জানা গিয়েছে উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায় ও তার পরিচালিত প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা বিশেষ অনুষ্ঠান পরিবেশন করতে পারেন।মূল মঞ্চে এই তারকাদের পাশাপাশি টলিউড থেকেও একাধিক তারকারাও হাজির থাকার কথা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − 18 =