কোনও ছবি নিয়ে ‘অকারণ মন্তব্য’ নয়, দলীয় নেতাদের নির্দেশ মোদীর

দলীয় নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী মোদীর পরামর্শ, ফিল্ম নিয়ে অযথা অপ্রয়োজনীয় মন্তব্য না করার। কোনও বিশেষ ছবির নাম না করলেও, বর্তমান পরিস্থিতিতে শাহরুখ-দীপিকার নতুন ছবি প্রসঙ্গেই যে মোদির এহেন পরামর্শ, সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল।

সূত্রের দাবি, দিল্লিতে ১৬ ও ১৭ জানুয়ারি বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকেই এই বিষয়ে কথা বলেছেন মোদি। তাকে বলতে শোনা গিয়েছে, “কিছু মানুষ কিছু ছবি নিয়ে বিবৃতি দিচ্ছেন। আর সেগুলো সারাদিন ধরে টিভি ও মিডিয়াতে দেখানো হচ্ছে।” এরপরই তার নির্দেশ এই ধরনের ‘অপ্রয়োজনীয় মন্তব্য’ থেকে বিরত থাকার।

বলিউড ছবি ঘিরে শুরু হওয়া ‘বয়কট’ ট্রেন্ড ঘিরে দানা বেঁধেছে বিতর্ক। ‘ব্রহ্মাস্ত্র’, ‘লাল সিং চাড্ডা’র মতো ‘পাঠান’ ঘিরেও একই রকম বিতর্ক রয়েছে। বিনোদনজগতের সঙ্গে যুক্ত মানুষজন এতে উদ্বেগ প্রকাশ করেছেন। বয়কটের বাড়াবাড়ি আটকাতে সরকারের কাছে সাহায্যের আবেদন করেছে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। কিন্তু বিতর্ক থামার লক্ষণ নেই।

ছবিতে ‘বেশরম’ গানে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি পরা নিয়েও বিস্তর জলঘোলা হয়েছে। শোনা যাচ্ছে, গুজরাটে ছবি রিলিজ করতে দেওয়া হবে না বলে নাকি হুমকি দিয়েছে বজরং দল। একই ভাবে মহারাষ্ট্রের বিজেপি নেতা রাম কদমের অভিযোগ, সস্তা জনপ্রিয়তা পেতেই ছবিতে বিতর্ক উসকে দিয়েছেন নির্মাতারা। তার হুঁশিয়ারি, হিন্দু আবেগকে অপমান করে এমন ছবি বা সিরিয়ালকে তারা মহারাষ্ট্রে চলতে দেবেন না। একই ভাবে মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্রের ছবির ‘আপত্তিকর’ দৃশ্য নিয়ে আপত্তি তুলেছেন।

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘পাঠান’। শাহরুখ-দীপিকা অভিনীত এই ছবি ঘিরে বহুদিন ধরেই বিতর্ক দানা বেঁধেছে। ইতিমধ্যেই ছবির নির্মাতাদের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ‘পাঠান’-এর প্রধান তিন কুশীলব কিং খান-দীপিকা ও জন আব্রাহাম কোনও সাক্ষাৎকার দেবেন না আপাতত। নতুন করে কোনও বিতর্ক যাতে তৈরি না হয়, তাই এই পরিকল্পনা বলে মনে করা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five + 10 =