৩৭তম ফোবানা সম্মেলন ১ সেপ্টেম্বর কানাডায় শুরু

ইউএনবি: ফেডারেশন অব বাংলাদেশি এসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) ৩৭ তম সম্মেলন আগামী সেপ্টেম্বর মাসের ১-৩ তারিখে কানাডার মন্ট্রিয়ল শহরে শেরাটন লাভাল হোটেলে অনুষ্ঠিত হবে।

রবিবার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনাতনে (ভিআইপি লাউঞ্জ) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফোবানা চেয়ারম্যন আতিকুর রহমান।

আতিকুর রহমান বলেন, সাবেক চেয়ারম্যান বেদারুল ইসলাম বাবলা, সাবেক চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক কবির কিরণ ও ২০২২’র লসএঞ্জেলেস ফোবানার মেম্বার সেক্রেটারি সৈয়দ এম হোসেন বাবু, সংগীতশিল্পী ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লস এঞ্জেলেসের প্রতিনিধি কাবেরী রহমান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

৩৭তম ফোবানা মন্ট্রিয়লের আহবায়ক সাংবাদিক মনিরুজ্জামান ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে যুক্ত থেকে সাংবাদিকদের কনভেনশনের বিষয়াদি অবহিত করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উত্তর আমেরিকার সবচেয়ে বৃহত্তম বাংলাদেশি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফোবানা। এবার দীর্ঘদিন পর বাংলাদেশ এসোসিয়েশন অফ মন্ট্রিয়ল ফোবানা সম্মেলনটি করতে যাচ্ছে। এই সম্মেলনটির কনভেনার হচ্ছেন উত্তর আমেরিকার জনপ্রিয় সংগঠক মনিরুজ্জামান এবং মেম্বার সেক্রেটারি হাফিজুর রহমান ও অভিজিৎ দে।

ফোবানার মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সংস্কৃতি, কৃষ্টি ও ভাষাকে উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের অংশগ্রহণের মাধ্যমে উজ্জীবিত রাখা এবং নতুন প্রজন্মের কাছে এর প্রচার ও প্রসার করা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four − three =