কে কত টাকার মালিক?

ভারতীয় দক্ষিণী সিনেমা মানেই ভিন্ন কিছু। মৌলিক গল্প, সংলাপ, মেকিং— সবকিছুতেই নতুনত্বের ছোঁয়া। ভারতের অন্য সব ফিল্ম ইন্ডাস্ট্রির চেয়ে কয়েক দাপ এগিয়ে, বর্তমানে দক্ষিণী সিনেমা ভারতে রাজত্ব করছে। আর এসব খ্যাতি ছড়িয়ে পড়েছে বিশ্বে। কয়েক দিন আগে অস্কার পুরস্কার জিতেছে দক্ষিণের দুটো সিনেমা। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে কয়েকজন নায়ক জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তারা অভিনয় গুণে যেমন প্রশংসা কুড়িয়েছেন, তেমনি অর্থ-সম্পত্তিতেও এগিয়ে। এমন কজন তারকার মোট সম্পদের পরিমাণ নিয়ে এই প্রতিবেদন।

রাম চরণ: দক্ষিণী সিনেমার জনপ্রিয় তারকাদের মধ্যে রয়েছেন রাম চরণ। মূলত, তেলেগু সিনেমায় অভিনয় করে খ্যাতি কুড়ান তিনি। ‘ট্রিপল আর’ সিনেমার জন্য বর্তমানে লাইমলাইটে রয়েছেন। তা ছাড়া এ অভিনেতার অভিনয় দক্ষতা ও লুকের জন্য অনেক ভক্ত তাকে খুব পছন্দ করেন। তার সম্পত্তির পরিমাণও কম নয়। তার মোট সম্পত্তির পরিমাণ ১ হাজার ৩৭০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৭৭৭ কোটি ৮২ লাখ টাকার বেশি)।

থালাপাতি বিজয়: দক্ষিণী সিনেমার জনপ্রিয় মুখ থালাপাতি বিজয়। তিনি সুলতান নামেও পরিচিত। ১৯৮৪ সালে কর্মজীবন শুরু করেন। তামিল ভাষার সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন এই অভিনেতা। দক্ষিণী সিনেমার সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা তিনি। তার মোট সম্পত্তির পরিমাণ ৪৪৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫৭৭ কোটি  টাকার বেশি)

মহেশ বাবু: ‘প্রিন্স অব টলিউড’খ্যাত অভিনেতা মহেশ বাবু। পর্দায় অসাধারণ অভিনয় এবং অনুসরণীয় ব্যক্তিত্ব গুণের কারণে অসংখ্য ভক্ত তার। জনপ্রিয় অভিনেতা ছাড়াও একজন মডেল তিনি। তার মিষ্টি হাসি অনেক নারীর মনেই উদ্বেগ জাগায়। ১৯৭৯ সালে শিশুশিল্পী হিসেবে অভিনয়ে হাতেখড়ি তার। এ অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ২৫৬ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩৩২ কোটি টাকার বেশি)।

প্রভাস: ‘ইয়ং রেবেল’ হিসেবে পরিচিত তেলেগু অভিনেতা প্রভাস। অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। তবে এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলি’ সিনেমায় অভিনয় করে বিশেষ খ্যাতি পেয়েছেন তিনি। প্রভাস মানেই অনুগারাগীদের কাছে আলাদা ভালোবাসা বলা চলে! সুদক্ষ অভিনয়ের জন্যই সবার মনে জায়গা পেয়েছেন। ২১ বছরের অভিনয় ক্যারিয়ারে অনেক সম্পত্তির মালিক হয়েছেন তিনি। তার মোট সম্পত্তির পরিমাণ ২১৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ২৭৯ কোটি টাকার বেশি)।

আল্লু আর্জুন: ভারতের দক্ষিণী চলচ্চিত্র দেখেন আর ‘স্টাইলিশ’ হিরো আল্লু অর্জুনের ভক্ত নন এমন মানুষ খোঁজে পাওয়া মুশকিল। অভিনয় ছাড়াও মডেল-সংগীতশিল্পী এবং নৃত্যশিল্পী হিসেবে তার আলাদা খ্যাতি রয়েছে। তার সুন্দর হাসিরও আলাদা কদর রয়েছে। ২০০৩ সালে কর্মজীবন শুরু করেন তিনি। অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। বর্তমানে এ অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ১৪৮ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৯২ কোটি টাকার বেশি)।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × 3 =